• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে দর্শক খরা কাটাতে পেছাল ম্যাচের সময় 

  অধিকার ডেস্ক    ১০ জানুয়ারি ২০১৯, ১৬:৫৫

ছবি : সংগৃহীত

টি-টুয়েন্টি মানে চার-ছক্কা আর গ্যালারি ভর্তি দর্শক। কিন্তু বাংলাদেশের জনপ্রিয় টি-টুয়েন্টি লিগ বিপিএল মাঠে টানতে পারছে না দর্শক। তাই এমন পরিস্থিতি দেখে চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম যেন আর চুপ থাকতেই পারলেন না। সংবাদ বিজ্ঞপ্তিতে দর্শকদের মাঠে এসে খেলা দেখারে আহ্বান জানালেন। শুধু মুশির নয় বিপিএল গভর্নিং কাউন্সিল কমিটির কপালেও যেন ভাঁজ দেখা যাচ্ছে। তাই দর্শক টানতে এবার নিজেই ব্যবস্থা নিলেন।

বিপিএলে দর্শক খরা ঘুচাতে আগামী শনিবার থেকে বিপিএলের প্রথম ম্যাচ পেছানো হয়েছে এক ঘণ্টা আর দিনের পরের ম্যাচটি পেছানো হয়েছে এক ঘণ্টা ১০ মিনিট।

বিপিএলের আগের সূচি অনুযায়ী দিনের প্রথম ম্যাচ শুরু হতো বেলা সাড়ে ১২টায়। আগামী ১২ জানুয়ারি থেকে সেটা শুরু হবে বেলা দেড়টায়। এতদিন দ্বিতীয় ম্যাচ শুরু হয়েছে বিকাল ৫টা ২০ মিনিটে। সেই ম্যাচ এখন পিছিয়ে শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

শুক্রবারে ম্যাচ শুরুর সময়ে বদল আসেনি। প্রথম ম্যাচটি শুরু হবে এ দিন দুপুর দুইটায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭ টায়।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য, টেকনিক্যাল কমিটির প্রধান ও বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, 'বিপিএল শুরুর প্রথম কয়েকদিন মাঠে প্রত্যাশা অনুযায়ী দর্শক হয়নি। তাই দর্শক খরা কাটাতেই সময় পেছানো হলো।'

তিনি আরও জানান, 'খেলা দেড়টায় শুরু হলে অনেক ছাত্র-ছাত্রী ক্লাস শেষ করে মাঠে আসতে পারবে। সন্ধ্যার ম্যাচটিও সাড়ে ছয়টায় আরাম্ভ হওয়ায় অনেক চাকরিজীবী মাঠে এসে খেলা দেখতে পারবেন। আমরা নিশ্চিত দিতে না পারলেও চেষ্টা করছি দর্শকদের মাঠে আসার মোট পরিস্থিতি সৃষ্টি করার'