• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরুর ধাক্কা কাটিয়ে ১৬৮ তুলল সিলেট

  অধিকার ডেস্ক    ০৯ জানুয়ারি ২০১৯, ১৪:১৪

ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার হাঁকিয়েছেন ফিফটি (ছবি : সংগৃহীত)

৬ রানের মধ্যে লিটন দাস, নাসির হোসেন আর সাব্বির রহমানের উইকেট হারিয়ে কী বিপদেই না পড়েছিল সিলেট সিক্সার্স! টসে জিতে ব্যাটিং করতে নামার সিদ্ধান্তটা নিয়ে বুঝি তখন আফসোসই হচ্ছিল ডেভিড ওয়ার্নারের!

তবে ম্যাচের অর্ধেক শেষে স্কোরবোর্ড যা বলছে তাতে শঙ্কার কালো মেঘ উড়ে গিয়ে বেশ হাসিখুশি থাকার কথা অজি তারকা ওয়ার্নারের। কেননা শুরুর চাপ কাটিয়ে তার দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৬৮ রান। শেষ ৬ ওভারেই এসেছে ৬৭। বিপিএলে লো স্কোরিং ম্যাচের জন্য এরই মধ্যে 'খ্যাতি' পেয়ে যাওয়া মিরপুরের উইকেটে এই রান তাড়া করে জেতা সহজ হবে না চিটাগং ভাইকিংসের।

ওয়ার্নারের জন্য আনন্দের কারণ রয়েছে আরও একটি। বিপিএলে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই তুলে নিয়েছেন প্রথম হাফসেঞ্চুরি। দায়িত্বশীল ইনিংসে প্রথমে আফিফ হোসেনের সঙ্গে ৭১ এবং পরে নিকোলাস পুরানের সঙ্গে ৭০ রানের দুটি বড় জুটি উপহার দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক।

ওয়ার্নার ৪৭ বলে ৫৯ রান করেছেন মোটে ২ চার ও ১ ছয়ে। তবে ইনিংসের শুরু থেকে টিকে ছিলেন ১৯তম ওভার পর্যন্ত। তাতেই বেশ বড় সংগ্রহ গড়তে পেরেছে সিলেট। তার দায়িত্বশীল ব্যাটিংকে কাজে লাগিয়ে বিধ্বংসী মেজাজে ছিলেন আফিফ ও পুরান। আফিফ ২৮ বলে ৪৫ রান করেন ৫ চার ও ৩ ছয়ে। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান পুরান ফিফটি হাঁকিয়ে অপরাজিত থাকেন। সমান ৩টি করে চার ও ছয়ের সাহায্যে ৩২ বলে ৫২ রান করেন এই বাঁহাতি।

বুধবার টসে হেরে ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুতেই হোঁচট খেলেছিল আগের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে যাওয়া সিলেট। প্রথম ৩ রানের মধ্যে বিদায় নেন দলটির তিন দেশি তারকা। লিটন-সাব্বিরকে রানের খাতা খুলতে দেননি রবি ফ্রাইলিঙ্ক। আর তরুণ অফ স্পিনার নাঈম হাসানের শিকার হন নাসির। নয় মাস পর মাঠে নেমে ৩ রানে ফেরেন তিনি।

আগের ম্যাচে ৪ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকান পেসার ফ্রাইলিঙ্ক পরে তুলে নেন ওয়ার্নারকেও। মাঝে আফিফকে আউট করেন পেসার খালেদ আহমেদ। সবমিলিয়ে ফ্রাইলিঙ্ক ৩ উইকেট নেন ২৬ রানে। একটি করে উইকেট নিতে নাঈম ও খালেদের খরচা যথাক্রমে ২০ ও ৩৩ রান।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট সিক্সার্স : ১৬৮/৫ (২০ ওভারে) (লিটন ০, ওয়ার্নার ৫৯, নাসির ৩, সাব্বির ০, আফিফ ৪৫, পুরান ৫২*, কাপালি ২*; ফ্রাইলিঙ্ক ৪-০-২৬-৩, নাঈম ৪-০-২০-১, রাজা ৩-০-২৮-০, আবু জায়েদ ৩-০-৩৪-০, খালেদ ৩-০-৩৩-১, মোসাদ্দেক ৩-০-২৫-০)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড