• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪০ ওভারের টি-টুয়েন্টি ম্যাচ শেষ ২৮.২ ওভারেই!

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ২০:২২

মাশরাফি বিন মর্তুজা
মাশরাফি বিন মর্তুজা (ছবি : সংগৃহীত)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলেছিল ১৬.২ ওভার। তাদের ছুঁড়ে দেওয়া 'পানির মতো সহজ' লক্ষ্য রংপুর রাইডার্স পেরিয়ে গেল ১২ ওভারে। মানে ৪০ ওভারের টি-টুয়েন্টি ম্যাচে খেলা হলো মোটে ২৮.২ ওভার!

দর্শকদের জন্য 'পয়সা উসুল' না হওয়া ম্যাচ ৯ উইকেট জিতে নিল রংপুর। প্রথম ম্যাচে হারের পর টানা দুই ম্যাচে জয়ের স্বাদ পেল বর্তমান বিপিএল চ্যাম্পিয়নরা। অন্যদিকে আগের ম্যাচে সিলেট সিক্সার্সকে হারানো কুমিল্লা পেল আসরের প্রথম হার।

মিরপুরে বিপিএলের মঙ্গলবারের দ্বিতীয় ম্যাচে ছিল না টি-টুয়েন্টি ক্রিকেটের ধুমধাড়াক্কা ব্যাটিংয়ের 'ছিটেফোঁটা' প্রদর্শনীও। মাত্র ৬৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের দুই অপরাজিত ব্যাটার করেন 'সাবধানী' ব্যাটিং। মেহেদী মারুফ ৩৯ বলে ৩৬ আর রাইলে রুশো ২৮ বলে ২০ রান করে মাঠ ছাড়েন।

এদিন প্রথমবারের মতো মাঠে নামা ক্রিস গেইলও ঝড় তুলতে পারেননি। আগের দুই ম্যাচে রংপুরের একাদশে অনুপস্থিত ছিলেন এই ক্যারিবিয়ান দানব। তবে তৃতীয় ওভারেই দলীয় ১৪ রানে বিদায় নেন গেইল। আবু হায়দারের বলে উইকেটরক্ষক এনামুল হক বিজয়ের হাতে ক্যাচে দেওয়া এই মারকুটে ওপেনারের সংগ্রহ ৫ বলে ১ রান।

কুমিল্লার বোলারদের সাফল্য ওই একটিই। এরপর আর রংপুরের ব্যাটিংয়ে ফাটল ধরাতে পারেননি আবু হায়দার-আফ্রিদি-সাইফউদ্দিনরা। ৮ ওভার হাতে রেখে ১ উইকেটে ৬৭ রান তুলে জয় নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার দল।

এর আগে বিপিএলে নিজের সেরা বোলিং নৈপুণ্য দেখান মাশরাফি। ইনিংসের শুরুতে বোলিং আক্রমণে এসে টানা করেন ৪ ওভার। শেষ ওভারটি আবার মেডেন। তুলে নেন ৪ উইকেট। সবমিলিয়ে রংপুর অধিনায়কের বোলিং ফিগার ৪-১-১১-৪! তার তোপে লজ্জার রেকর্ডে নাম লেখায় কুমিল্লা। বিপিএলে নিজেদের পক্ষে সর্বনিম্ন ও সবমিলিয়ে চতুর্থ সর্বনিম্ন ৬৩ রানে গুটিয়ে যায় দলটি।

ফলে বিপিএলের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার সম্ভাবনা জাগিয়েছিল কুমিল্লা। তবে আগের ম্যাচের জয়ের নায়ক শহিদ আফ্রিদির ১৮ বলে ২৫ রানের ইনিংসে সেই শঙ্কা কাটায় দলটি।

কুমিল্লার শেষটা মুড়িয়ে দেন রংপুরের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। ৩.২ ওভারে ২০ রানে ৩ উইকেট নেন তিনি। পেসার শফিউল ইসলামের ঝুলিতে গেছে ২ উইকেট। বাকিটি নেন ফরহাদ রেজা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড