• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীকে নিয়ে আশাবাদী ক্লুজনার

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ১৬:৩৭

রাজশাহী কিংসের কোচ ল্যান্স ক্লুজনার
রাজশাহী কিংসের কোচ ল্যান্স ক্লুজনার; (ছবি : সংগৃহীত)

বিপিএলে শুরুতেই হোঁচট খেয়েছে রাজশাহী কিংস। নারিন-জাজাইদের বিধ্বংসী ব্যাটিংয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৮৩ রানে হেরেছে মেহেদী হাসান মিরাজের রাজশাহী। শুরুটা ভালো না হলেও সৌম্য-ফিজকে নিয়ে সন্তুষ্ট রাজশাহী কিংসের কোচ ল্যান্স ক্লুজনার। নিজেদের সর্বোচ্চটা দিলে টুর্নামেন্টে ভালো করা সম্ভব বলে তিনি আশাবাদী।

শীর্ষস্থানীয় কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে এই প্রথম কোনো দলের কোচের দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার ক্লুজনার। এর আগে তিনি জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। দক্ষিণ আফ্রিকার সাবেক বিধ্বংসী এই অলরাউন্ডার বিপিএলে নিজের দায়িত্বটা বেশ উপভোগ করছেন বলে জানান।

৪৭ বছর বয়সী ক্লুজনার বলেন, 'প্রতিপক্ষের দিকে বেশি মনযোগ দেওয়ার ব্যাপারে বিশ্বাসী নই আমি। আমরা কি করতে পারি, আমাদের কাজটা ঠিক ভাবে করতে পারছি কি না, আমাদের শক্তির সর্বোচ্চ ব্যবহার করতে পারছি কি না, সে দিকেই আমার নজর থাকবে।'

ক্লুজনার আরও বলেন, 'আমাদের দলে বেশ কয়েজন খেলোয়াড় আছেন যারা নিয়মিত খেলার মধ্যেই আছেন। এমন কিছু খেলোয়াড় আছে যারা এই কন্ডিশনে খেলতে অভ্যস্ত। আমাদের বোলিং আক্রমণও অনেক ভাল। দলে বৈচিত্র আছে অনেক।'

দেশি খেলোয়াড়রাই হতে পারেন ক্লুজনারের মূল শক্তি। মিরাজ ও সৌম্যর পাশাপাশি রাজশাহীতে আছে মুস্তাফিজুর রহমান, শাহরিয়ার নাফিস, মুমিনুল হক, আরাফাত সানির মতো খেলোয়াড়। এছাড়া বিদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ক্রিস্টিয়ান জঙ্কার, রায়ান টেন ডসকাটে, মোহাম্মদ হাফিজ, ইসুরু উদানা, সেকুগে প্রসন্ন প্রমুখ।