• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবদের কাছে পাত্তাই পেল না মাহমুদউল্লাহর খুলনা

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ১৫:৫৬

সাকিবের সঙ্গে মাহমুদউল্লাহ
সাকিবের সঙ্গে মাহমুদউল্লাহ; (ছবি : সংগৃহীত)

বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওই ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ৮ রানে হেরেছিল খুলনা। প্রথম ম্যাচের মতো আজকের ম্যাচেও ঢাকা ডায়নামাইটসের সঙ্গেও টসে জিতে খুলনা। ব্যাটিং না করে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ। আর এতেই কাল হয়ে দাঁড়িয়েছে খুলনার সামনে। এই ম্যাচেও হেরেছে ১০৫ রানের বড় ব্যবধানে!

ঢাকার ছুড়ে দেওয়া ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৭ রান করতে সক্ষম হয় খুলনা। স্কোর বোর্ডে এক জুনায়েদ (৩১ রান) ছাড়া আর কোনো ব্যাটসম্যান আগ্রাসী রূপ দেখাতে পারেননি। আসা যাওয়ার মিছিলে তারা গুটিয়ে যায় ৮৭ রানে। এতেই ১০৫ রানের বড় ব্যবধানে হারতে হয়েছে খুলনাকে।

ঢাকার হয়ে ১৮ রানে তিনটি উইকেট নেন সাকিব। দুটি নেন সুনিল নারিন। একটি করে নেন শুভাগত ও মোহর শেখ।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে বিপিএলের ফেভারিট ঢাকা মাহমুদউল্লাহর খুলনাকে জয়ের জন্য লক্ষ্য বেঁধে দেয় ১৯৩ রানের। ঢাকার সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৯২ রান। খুলনার বিপক্ষে তাদের শুরুটা ছিল বিধ্বংসী। জাজাইয়ের ঝড়ো ইনিংসে এই ভিত্তি গড়ে দেয় ঢাকার। অপর দিকে খুলনা শেষ দিকে পাল্টা আঘাত হানলেও রানের চাকা আটকাতে পারেনি। উল্টো কিছু ক্যাচ মিসের ঘটনা তাদের ভোগান্তি বাড়ায়।

হাত খুলে রান তুলেছেন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও সুনিল নারিন। ৫ ওভারে উঠে আসে ৬৭ রান। নারিন ১৯ রান করে উইজের বলে ফিরে যান। অপর প্রান্তে বিধ্বংসী ছিলেন আফগান তারকা জাজাই। রনি তালুকদার নেমে ঝড়ো গতিতে ব্যাটিং করলেও ইনিংস বেশি লম্বা হয়নি তার। ১৭ বলে ২৮ রান করে ফিরে যান।

বল হাতে খুলনার হয়ে দুটি করে উইকেট নেন ডেভিড উইজ ও পল স্টার্লিং। একটি করে নেন আলি খান ও মাহমুদউল্লাহ।

এএপি