• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে আজ মুখোমুখি সাকিব-মাহমুদউল্লাহ 

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ১০:৪১

সাকিব-মাহমুদউল্লাহ
সাকিব-মাহমুদউল্লাহ; (ছবি : সংগৃহীত)

মঙ্গলবার মাঠের লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম ম্যাচে সাকিবের ঢাকা ডায়নামাইটস ও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স একে অপরের বিপক্ষে লড়বে। দুপুর ১২টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। দিনের আরেক ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে লড়বে রংপুর রাইডার্স। বিকাল ৫টা ২০ মিনিট ম্যাচটি শুরু হবে।

বিপিএলের ষষ্ঠ আসরে এখন পর্যন্ত দুদলই একটি করে ম্যাচ খেলেছে। তবে সাফল্য এসেছে ঢাকার। রাজশাহী কিংসের বিপক্ষে ৮৩ রানের বড় জয় পেয়েছে তারা। আর নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের সঙ্গে ৮ রানে হেরেছে খুলনা।

সাকিবের ঢাকা আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে চাইবেন। অন্যদিকে এক ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে হারার হতাশা কাটাতে চাইবে মাহমুদউল্লাহর খুলনা।

খুলনা টাইটান্সের খেলোয়াড়রা

শক্তির বিচারে খুলনার তুলনায় ঢাকা শক্তিশালী বেশি। ওপেনিংয়ে আফগানিস্তান তারকা ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই আছেন দুর্দান্ত ফর্মে। বিদেশি খেলোয়াড়দের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ তারকা সুনিল নারিন ছাড়াও আছেন আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ডের মতো বড় বাঘা-বাঘা ব্যাটসম্যানরা।

অন্যদিকে, খুলনার বড় ভরসা ওপেনার পল স্টার্লিং আর জুনায়েদ সিদ্দিকী। নিজেদের প্রথম ম্যাচে দলের পক্ষে এই দুজনই করেছেন বড় স্কোর। তবে দলে উইন্ডিজ তারকা কার্লোস ব্র্যাথওয়েট নিজের সেরাটা দিলে খেলার মোড় যেকোনো সময় ঘুরে যেতে পারে।

দিনের আরেক ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে লড়বে রংপুর রাইডার্স। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অধীনে চলতি আসরে এখন পর্যন্ত দুই ম্যাচে একটিতে জয় পেয়েছে রংপুর। অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচেই সিলেট সিক্সার্সকে উড়িয়ে দিয়েছে কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলোয়াড়রা

আজকের দ্বিতীয় ম্যাচ বড় চমক হচ্ছে গেইলের মাঠে নামা। রংপুর তাদের প্রথম দুই ম্যাচে মাঠে নামায়নি তাকে। আজ অবশ্য মাঠে নামবেন মারকুটে এই ব্যাটসম্যান। অন্যদিকে, অন্যদিকে শহীদ আফ্রিদি সিলেট সিক্সার্সের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বল হাতেও তিনি নিয়েছিলেন ১ উইকেট। রংপুর তাদের প্রথম ম্যাচে হার মানলেও ঘুরে দাঁড়িয়েছে দ্বিতীয় ম্যাচে।

শক্তির বিচারে দুদলই সমানের সমান। তারকা ঠাসা দুদলে রয়েছেন দেশি-বিদেশি অনেক তারকা। তবে প্রথম ম্যাচে জয় পাওয়া কুমিল্লা চাইবে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিতে। অপরদিকে এক ম্যাচে হেরে যাওয়া রংপুর চাইবেন দ্বিতীয় ম্যাচের ন্যায় সাফল্য ধরে রাখতে।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড