• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনাকে হারিয়ে জয়ের স্বাদ পেল রংপুর

  অধিকার ডেস্ক    ০৬ জানুয়ারি ২০১৯, ২১:০৬

মাশরাফি বিন মর্তুজা-রংপুর রাইডার্স
মাশরাফি বিন মর্তুজারা পেয়েছেন আসরের প্রথম জয়

ওপেনারদের উড়ন্ত শুরুর পরও লক্ষ্যে পৌঁছাতে পারেনি খুলনা টাইটান্স। পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয়ের কক্ষপথে থেকেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে হেরেছে দলটি। আগের ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে যাওয়া রংপুর রাইডার্স শেষদিকে নিয়ন্ত্রিত বোলিং করে তুলে নিয়েছে আসরের প্রথম জয়।

রবিবার মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৮ রানে জিতেছে বর্তমান বিপিএল চ্যাম্পিয়ন রংপুর। মাশরাফি বিন মর্তুজাদের ছুঁড়ে দেওয়া ১৭০ রানের লক্ষ্য তাড়ায় মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা থেমেছে ৫ উইকেটে ১৬১ রানে।

লক্ষ্য তাড়া করতে নেমে পল স্টার্লিং ও জুনায়েদ সিদ্দিকী গড়েছিলেন ৯০ রানের বড় জুটি। দেখেশুনে শুরু করার পর ধীরে ধীরে খোলস ছেড়ে বের হন দুজনে। পাওয়ার প্লের ৬ ওভারেই তারা স্কোরবোর্ডে তুলে ফেলেছিলেন ৬১ রান।

খুলনার উদ্বোধনী জুটি ভাঙে ১২তম ওভারের প্রথম বলে। ৩০ বলে ৩৩ রান করা বাঁহাতি জুনায়েদকে ফেরান ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল। পরের ২ ওভারে আরও ২ উইকেট হারায় খুলনা। উইকেটে থিতু হওয়ার আগেই বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। হাফসেঞ্চুরি হাঁকিয়ে ফিরে যান আইরিশ ব্যাটার স্টার্লিং। ৪৬ বলে ৬১ রান করে ম্যাচে মাশরাফির একমাত্র শিকার হন তিনি। তার ইনিংসে ছিল ৮ চার ও ১ ছয়।

চতুর্থ উইকেটে জোট বেঁধেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আরিফুল হক। তবে তাদের জুটিতে ৩২ রান আসে ঢিমেতালে। ফলে ম্যাচ ধীরে ধীরে দলটির নাগালের বাইরে চলে যায়। তিন বলের ব্যবধানে দুজনই সাজঘরের পথ ধরলে শেষ ২ ওভারে ৩০ রানের জয়ের সমীকরণ আর মেলানো হয়নি খুলনার।

১৮তম ওভারে অসাধারণ বোলিং করা ফরহাদ রেজা মাত্র ৫ রান দেওয়ার পাশাপাশি তুলে নেন মাহমুদউল্লাহর উইকেট। ১৭ বলে ৪ চারে ২৪ রান করে খুলনার দলনেতা। পরের ওভারের প্রথম ডেলিভারিতে ১৩ বল খেলে ১২ রান করা আরিফুল আউট হন।

শেষ ওভারে জয়ের জন্য খুলনার দরকার ছিল ২০ রান। উইকেটে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ও জহুরুল ইসলাম। ফরহাদের ওই ওভারের প্রথম বলে আসে ৪ রান। কিন্তু পরের ৫ বলে কোনো বাউন্ডারি নেই। ফলে তাদের ইনিংস থামে ৫ উইকেটে ১৬১ রানে। রংপুরের খরুচে শফিউল ২ উইকেট নেন ৪৪ রানে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ১৬৯ রান তুলেছিল রংপুর রাইডার্স। শুরুতে রানের চাকা সচল রাখতে হিমশিম খেতে হচ্ছিল তাদের। দশম ওভারে ৬৫ রানের মাথায় তৃতীয় উইকেট হারিয়েছিল দলটি। তবে এরপর একপ্রান্ত আগলে রাখা রাইলে রুশো সঙ্গী হিসেবে রবি বোপারাকে পেয়ে রংপুরকে পাইয়ে দিয়েছিলেন চ্যালেঞ্জিং সংগ্রহ।

দুজনে ১০.১ ওভারে অবিছিন্ন জুটিতে যোগ করেছিলেন ১০৪ রান। এর মধ্যে শেষ ৫ ওভারেই আসে ৬৭ রান। ইনিংসের শুরুতে নামা রুশো ৫২ বলে ৭৬ রানে অপরাজিত থাকেন। তার ম্যাচসেরা ইনিংসে ছিল ৮ চার ও ২ ছক্কা। বোপারা ৩ চার ও ১ ছয়ে ৪০ রান করে মাঠ ছাড়েন ২৯ বল খেলে।

সংক্ষিপ্ত স্কোর :

রংপুর রাইডার্স : ১৬৯/৩ (২০ ওভারে) (রুশো ৭৬*, মেহেদী মারুফ ৫, হেলস ১৫, মিঠুন ১৯, বোপারা ৪০*; তাইজুল ০/১৮, আলী ১/৩৫, শরিফুল ০/৩০, জহির ১/৩০, ব্র্যাথওয়েট ১/৩৯, মাহমুদউল্লাহ ০/৬)।

খুলনা টাইটান্স : ১৬১/৫ (২০ ওভারে) (স্টার্লিং ৬১, জুনায়েদ ৩৩, শান্ত ১, মাহমুদউল্লাহ ২৪, আরিফুল ১২, ব্র্যাথওয়েট ৬*, জহুরুল ১২*; মাশরাফি ১/৩৫, সোহাগ গাজী ০/২১, শফিউল ২/৪৪, নাজমুল ০/১২, ফরহাদ রেজা ১/২৮, হাওয়েল ১/১৯)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড