• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোলারদের কল্যাণে সহজ লক্ষ্য পেল কুমিল্লা 

  অধিকার ডেস্ক    ০৬ জানুয়ারি ২০১৯, ১৪:১৬

সিলেট-কুমিল্লা
ছবি : সংগৃহীত

বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত বিশ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ তোলে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সিলেট সিক্সার্স। জিততে হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে করতে হবে ১২৮ রান।

রবিবার (০৬ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে ব্যাট করতে নামেন লিটন কুমার দাস। কিছু বুঝে ওঠার আগেই মাত্র এক রান করে মেহেদি হাসের বলে স্টিভ স্মিথের কাছে ক্যাচ দিয়ে আউট হন লিটন।

ওপেনার লিটনের বিদায়ের পর তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ডেভিড ওয়ার্নার কিছুটা রান সংগ্রহের চেষ্টা করছিলেন। কিন্তু দলীয় ২৩ রানে রান আউট হয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ওয়ার্নার। ১৩ বলে তিনটি চারের মারে ১৪ রান করে ফিরে গেছেন তিনি।

ওয়ার্নারের বিদায়ের পর রানের চাকা অচল হয়ে পড়ে সিলেটের। হৃদয়কে সঙ্গ দিতে ক্রিজে আসেন আফিফ হোসেন ধ্রুব। কিন্তু দুর্ভাগ্য কোনো রান যোগ না করেই এই দুই ব্যাটসম্যান ফিরে গেছেন প্যাভিলিয়নে। দলীয় ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে সিলেট।

৫০ রান পার করতে সিলেট সিক্সার্স হারায় পাঁচ উইকেট। পঞ্চম উইকেটে সাব্বির রহমান ৭ রানে ফিরলে একেবারেই বেহাল অবস্থা হয়ে পড়ে সিলেটের। তবে ষষ্ঠ উইকেটে নিকোলাস পুরানের দৃঢ় ব্যাটিংয়ে দলীয় স্কোর ১১১ পার করলেও ২৬ বলে ৪১ রানে আউট হয়েছেন উইন্ডিজ তারকা পুরান।

শেষের দিকে অলোক কাপালি আর তাসকিন আহমেদ চেষ্টা করেও তেমন কিছু করতে পারেননি। বরং দলীয় ১২২ রানে ১৯ রান করে ফিরেছেন কাপালি। তার বিদায়ের পরপরই ৪ রান করে ফিরেছেন তাসকিন। ১ রানে অপরাজিত ছিলেন সন্দীপ লামিচানে ও আল আমিন হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশ : স্টিভেন স্মিথ, আনামুল হক বিজয়, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ, মেহেদি হাসান, এভিন লুইস, শোয়েব মালিক, শহিদ আফ্রিদি।

সিলেট সিক্সার্সের একাদশ : ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ ইরফান, নিকোলাস পুরান, সন্দীপ লামিচানে, অলোক কাপালি, লিটন দাস, সাব্বির রহমান, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়।

এএপি