• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক রাসেলই নিয়ে গেলেন বিপিএলের সব

  ক্রীড়া প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২০, ০১:৫০
চ্যাম্পিয়ন রাজশাহী
চ্যাম্পিয়ন রাজশাহী (ছবি : বিসিবি)

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দলকে নিশ্চিত পরাজয় থেকে টেনে নিয়ে যান ফাইনালে। আর ফাইনাল ম্যাচে প্রতিপক্ষের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানকে আউট করে নিশ্চিত করেন শিরোপা। যা বিপিএলের ইতিহাসে প্রথম কোনো বিদেশি অধিনায়কের শিরোপা জয়। এমন ইতিহাস গড়া নায়কের হাতেই উঠল বঙ্গবন্ধু বিপিএলের সব পুরস্কার।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালের ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। সে সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব ও ব্যাটে-বলে দুরন্ত পারফর্মের জন্য পেয়েছেন টুর্নামেন্ট সেরা পুরস্কারও।

শিরোপা নির্ধারণী ম্যাচে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন এই ক্যারিবীয় তারকা। দলের ১৭০ রানের পুঁজিতে শেষদিকে নেমে ১৬ বলে ৩ ছক্কায় করেন হার না মানা ২৭ রান। পরে ডিফেন্ড করার পথেও বল হাতে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।

রাসেল চার ওভার হাত ঘুরিয়ে ৩২ রান খরচায় শিকার করেন দুই উইকেট। খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহীম, যার ওপরই শেষ পর্যন্ত আশা টিকে ছিল দলটির; ফাইনালের গুরুত্বপূর্ণ লড়াইয়ে তাকেও দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন এই পেসারই।

এর আগে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে তার ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত ফাইনালের টিকিট নিশ্চিত করে রাজশাহী। শুধু ফাইনাল কিংবা সেমিফাইনাল নয়, পুরো টুর্নামেন্টজুড়ে এমনই উজ্জ্বল ছিলেন আন্দ্রে রাসেল। কি ব্যাট, কি বল-কোনো বিভাগেই যেন পিছিয়ে ছিলেন না এই অলরাউন্ডার।

১৩ ম্যাচে ৫৬.২৫ গড়ে ২২৫ রান এসেছে রাসেলের ব্যাট থেকে। সর্বোচ্চ ৫৪। স্ট্রাইকরেটটাও ঈর্ষণীয় ১৮০। ১২টি চারের সঙ্গে ২১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

বল হাতে ১৩ ম্যাচে নিয়েছেন ১৪টি উইকেট। সেরা বোলিং ফিগার, ৩৭ রানে ৪ উইকেট। ৮.৭৫ ইকোনমিটাও টি-টোয়েন্টি ফরমেটে খুব খরুচে বলার উপায় নেই।

সবমিলিয়ে টুর্নামেন্টে অন্যতম সেরা পারফরমার ছিলেন এই রাসেল। মুশফিক দলকে শিরোপা জেতাতে পারলে অবশ্য হিসেবটা অন্যরকম হতে পারত। খুলনা টাইগার্স অধিনায়কও যে বড় দাবিদার ছিলেন।

তবে রাসেলই শেষ পর্যন্ত হেসেছেন চওড়া হাসিটা। রাজশাহী রয়্যালসকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রথমবারের শিরোপা জিতিয়েছেন। আর তাইতো শিরোপার পাশাপাশি ফাইনাল সেরা ও টুর্নামেন্ট সেরা পুরস্কার উঠে তার হাতে।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড