• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাপ কাটিয়ে পাল্টা আক্রমণ খুলনার

  ক্রীড়া প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২০, ২১:৩৫
রাইলি রুশো
রাইলি রুশোর ব্যাটে লড়ছে খুলনা (ছবি: সংগৃহীত)

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে রাজশাহী রয়্যালসের দেওয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা টাইগার্স। তবে দ্বিতীয় উইকেট জুটিতে সে চাপা কাটিয়ে উঠছে মুশফিকের দল।

ব্যাটিংয়ে নেমে নিজেদের ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় খুলনা। মোহাম্মদ ইরফানের বলে রানের খাতা খোলার আগেই উইকেটের পেছনে লিটনের হাতে ধরা পড়েন নাজমুল হাসান শান্ত। এরপর দলীয় ১১ রানে আবু জায়েদের দলে ফিরে যান মেহেদী মিরাজও। দুই ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকে খুলনা। এরপর তৃতীয় উইকেটে দলের হাল ধরেন শামসুর রহমান ও রাইলি রুশো। শুরুর বিপর্যয় সামলে পাল্টা আক্রমণে রাজশাহীকে চাপে ফেলেছেন তারা। এ জুটিতে এখন পর্যন্ত ৩৮ বলে উঠেছে ৫৩ রান। রুশো ১৮ বলে ২৭ ও শামসুর ২৫ বলে ২৯ রান নিয়ে ক্রিজে আছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত খুলনার সংগ্রহ ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৩ রান।

টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিকুর রহীম। ব্যাটিংয়ে নেমে রাজশাহীকে ভালো শুরু এনে দিতে ব্যর্থ হয় ওপেনিং জুটি। স্কোরবোর্ডে মাত্র ১৪ রান উঠতেই সাজঘরে ফেরেন আফিফ হোসেন ধ্রুব। ফেরার আগে তিনি করেন ৮ বলে ১০ রান। খুলনাকে প্রথম সাফল্য এনে দেন কোয়ালিফায়ারে দলটির জয়ের নায়ক মোহাম্মদ আমির। 

দ্বিতীয় উইকেট জুটিতে বিপর্যয় সামাল দেন লিটন দাস ও ইরফান শুক্কুর। এ জুটিতে আসে ৪৯ রান। তাদের জুটি ভেঙে খুলনাকে আবারও ম্যাচে ফেরান শহিদুল ইসলাম। বিপর্যয় সামাল দিলেও লিটনের ধীরগতির ব্যাটিংয়ে ৬৪ রান তুলতেই ৯ ওভারের বেশি খেলতে হয় রাজশাহীকে। ২৮ বলে ১ চার ও ১ ছয়ে ২৫ রান করেন লিটন। 

শোয়েব মালিক ক্রিজে এলে হাত খুলে খেলতে শুরু করেন শুক্কুর। মালিক ও শুক্কুরের জুটিতে স্কোরবোর্ডে জমা হয় আরও ৩১ রান যেখানে মালিকের অবদান ১৩ বলে মাত্র ৯ রান। মালিক আউট হওয়ার পর তার পথ ধরেন শুক্কুরও। তবে আউট হওয়ার আগে তুলে নেন হাফসেঞ্চুরি। দলীয় ৯৯ রানে ক্রমশ ভয়ংকর হয়ে ওঠা শুক্কুরকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন আমির। আউট হওয়ার আগে এ উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ৩৫ বলে ৫২ রান। তিনি হাঁকান ৬ চার ও ২ ছক্কা।

৪ উইকেট হারানোর পরই বিধ্বংসী ব্যাটিং শুরু করে রাজশাহী। ক্রিজে এসেই হাত খুলে খেলতে থাকেন মোহাম্মদ নেওয়াজ ও আন্দ্রে রাসেল। দুইজনই খুলনার বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে চার-ছক্কার বন্যা বইয়ে দেন। এ জুটিতে ৩৪ বলে আসে ৭১ রান। দুইজন মিলে হাঁকান ৫টি ছয় ও ৬টি চার। নেওয়াজ ২০ বলে ৪১ ও রাসেল ১৬ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড