• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে নেই কোনো প্রাইজমানি!

  ক্রীড়া প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২০, ১৬:০৬
বঙ্গবন্ধু বিপিএল
বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি উন্মোচন করছেন দলের অধিনায়ক (ছবি : বিসিবি)

খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালসের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামের এ টুর্নামেন্টকে বিশেষ বিপিএল আখ্যা দিয়েছে বিসিবি। আর বিশেষ বিপিএলকে ‘বিশেষ’ করতে নানা ভিন্নতাও আনার চেষ্টাও করেছে তারা।

বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি আনা হয়েছে সুদূর লন্ডন থেকে। আর এ ট্রফির জন্য বিসিবিকে খরচ করতে হয়েছে ২০ লাখ টাকা। কিন্তু ট্রফি বানাতে বিপুল টাকা খরচ করলেও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে কোনো প্রাইজমানিই দিচ্ছেন বিসিবি।

সারা বিশ্বের যেকোনো টুর্নামেন্টেই থাকে প্রাইজমানি। বিপিএলের আগের ছয় আসরেও চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পেয়েছে বিপুল অঙ্কের প্রাইজমানি। কিন্তু ফ্রাঞ্চাইজি বিহীন বিশেষ বিপিএলে থাকছে না এ নিয়ম। বিসিবির ব্যাখ্যা, যেহেতু টুর্নামেন্টের সব দলের মালিকই বিসিবি তাই আর্থিক লাভের ব্যাপারটি তারা ভাবছে না।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন প্রাইজমানি না থাকার কারণ ব্যাখ্যায় বলেন, ‘এবারের বিপিএল একটা বিশেষ বিপিএল। এর মডিউলটা ভিন্ন। সবগুলো দলের মালিকই তো বিসিবি। কোনো ফ্র্যাঞ্চাইজি নেই এবারের টুর্নামেন্টে। শুধু টিম স্পন্সর হিসেবে থাকছে কয়েকটি প্রতিষ্ঠান। যেহেতু দলের মালিকানাই বিসিবির। তাই এই টুর্নামেন্ট থেকে আমরা কোনো আর্থিক লাভের আশাকে বড় করে দেখছি না। টুর্নামেন্টের সফল আয়োজনটাই আমাদের মূল লক্ষ্য।’

টুর্নামেন্টের প্রাইজমানি মূলত খেলোয়াড় ও কোচিং স্টাফদের মধ্যেই ভাগ করে দেওয়া হয়। সেক্ষেত্রে প্রাইজমানি না থাকায় তাদের ক্ষতিটাই বেশি হচ্ছে। তবে কিছুটা আশা দেখালেন নিজামউদ্দিন সুজন, জানালেন শেষ মুহূর্তে প্রাইজমানির ঘোষণা আসলেও আসতে পারে। তিনি বলেন, ‘দেখি ফাইনালের আগে হয়তো প্রাইজমানির কোনো ঘোষণা আসতেও পারে।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড