• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ফাইনাল বলে বাড়তি কোনো চাপ নেই’

  ক্রীড়া প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২০, ২১:৩১
রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল
রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল (ছবি : সংগৃহীত)

আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরই ফাইনাল ম্যাচের মধ্যদিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের। টুর্নামেন্টের সপ্তম আসরের ফাইনালে মুখোমুখি হবে খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালস। ফাইনাল ম্যাচে বাড়তি কোনো চাপ নেই বলে জানিয়েছেন রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ট্রফি উন্মোচনের অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন রাজশাহীর কাপ্তান। রাসেল বলেন, ‘আমি চাপে খেলতে অভ্যস্ত, চাপে ব্যাটিং করতে পছন্দ করি, চাপে বোলিং করতে পছন্দ করি, ফাইনাল বলে বাড়তি কোনো চাপ নেই।’

শুক্রবার (১৭ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচটি। মাছরাঙা ও গাজী টিভিতে সরাসরি দেখা যাবে ফাইনাল ম্যাচটি। এছাড়াও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট, অ্যাপসসহ পেজে দেখা যাবে সরাসরি।

রাসেলের দূরদর্শী নেতৃত্বে ফাইনালে উঠেছে রাজশাহী। আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ফাইনালে ওঠার লড়াইয়ে ২২ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে সামনে থেকে নেতৃত্ব দেন এই ক্যারিবীয় তারকা।

বিশ্বজুড়ে টি-টুয়েন্টি খেলে বেড়ানো রাসেলের কাছে চাপ লাগার কথাও নয়। একদিন আগেই বলেছিলেন, যখন দলের ১৫-১৬ রান দরকার হয়, তখন ব্যাট করতে ভালোবাসেন!

চাপ না কাজ করলেও রাসেলরা ঝাঁপিয়ে পড়বেন জয়ের জন্যই। ফাইনালের আগের দিন রাসেল বলেন, ‘ফাইনালে যারাই ওঠে তারাই জয়ের জন্য মরিয়া থাকে। আমাদের মনে জয় ছাড়া অন্য কিছু নেই। আমরা গত ম্যাচেও দলীয়ভাবে খেলেছি। আমরা দেখিয়ে দিয়েছি, কী করতে পারি। আশা করি কাল রাতে আমরা নিজেদের সেরাটাই দেব।’

এই আসরের অন্যতম সেরা দল খুলনা। দলে বড় তারকার নাম না থাকলেও দলটি পুরোপুরি ভারসাম্যপূর্ণ। আর তার প্রমাণ দিয়েই পয়েন্ট টেবিলের এক নম্বরে থেকে কোয়ালিফায়ারে এসেছে। কোয়ালিফায়ারের প্রথম ম্যাচ জিতে ফাইনালেও উঠেছে। দলটির দুজন ব্যাটসম্যান মুশফিক ও রুশো এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক ও দুই নম্বরে আছেন। বোলিংয়েও আমির ও ফ্রাইলিংক করছেন দুর্দান্ত। এমন দলের বিপক্ষে খেলতে হলে নানা অঙ্ক কষেই নামতে হবে। কিন্তু রাসেল শোনালেন অবাক করা উত্তর!

‘আমরা কোনো খেলোয়াড়কে নিয়ে আলাদা পরিকল্পনা করিনি। আমরা সব সময় উইকেট নেওয়ার চেষ্টা করি। এখন জানা যাবে না কাল কেমন হবে। যদি তাদের দিন হয় তাহলে থামানো যাবে না। তাদের ম্যাচ জেতানো অনেক তারকা আছে, একজন-দুজন নিয়ে কোনো পরিকল্পনা করছি না’, বলছিলেন রাসেল।

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড