• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মরণীয় ‘বঙ্গবন্ধু বিপিএল’, পর্দা নামছে সপ্তম আসরের

  সাইদুল আজীম

১৬ জানুয়ারি ২০২০, ২০:৩৭
বঙ্গবন্ধু বিপিএল
বঙ্গবন্ধু বিপিএলের আয়োজন (ছবি : সংগৃহীত)

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় ও জনপ্রিয় আসর হিসেবে অনেক আগেই নাম কুড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবারের আসরটি ভিন্নতা পেয়েছে বঙ্গবন্ধুর নাম যুক্ত হওয়ার বদৌলতে। পেয়েছে বিশেষ আসরের মর্যাদা। জমকালো উদ্বোধন আর বর্ণাঢ্য আয়োজন, মাস জুড়ে মাতিয়ে রেখেছে ক্রিকেট ভক্তদের।

দেশের তিন ভেন্যুতে ৩৭ দিনে ৪৬ ম্যাচ শেষে বিদায়ের সুর বেজেছে বিপিএল-উৎসবের। সপ্তম আসরের পর্দা নামছে শুক্রবার। দীর্ঘ সময় পর এ আসরে দেখা মিলবে নতুন চ্যাম্পিয়ন দলের। এতেই স্মরণীয় ‘বঙ্গবন্ধু বিপিএল’।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আসরের নাম রাখা হয় ‘বঙ্গবন্ধু বিপিএল। বিশেষ আসরটি আয়োজন করে খোদ ক্রিকেট বোর্ড। উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে আসরটি জমজমাট করতে থাকে ভিন্ন-ভিন্ন আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে ঢাকায় উড়ে আসেন বলিউড সুপারস্টার সালমান খান। সে দিন উপস্থিত থাকেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের ম্যাচ দিয়ে মাঠে গড়ায় বিপিএলের এই বিশেষ আসর। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের মাটিতে পাঁচ পর্বে চলে দেশের ক্রিকেটের এই মহাযজ্ঞ। ক্রিকেট দুনিয়ার দানবীয় তারকা ক্রিস গেইল থেকে শুরু করে অজি তারকা ওয়াটসন ও ভদ্র ক্রিকেটের আইকন আমলারা মাতিয়ে তোলেন স্টেডিয়ামের গ্যালারি। মাশরাফি, মুশফিক ও মুস্তাফিজদের সঙ্গে মাঠ মাতান আগমনী বার্তা দিয়ে রাখা নবীন টাইগাররা।

আরও পড়ুন : শিরোপা তুমি কার

টাইগার মুশফিকের খুলনা ও ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেলের রাজশাহী মুখোমুখি হয়েছে ফাইনালের মহারণে। এবার নতুন কোনো দল জিতবে শিরোপা। আগের ছয় আসরে ঢাকা তিনবার, কুমিল্লা দুইবার ও রংপুর একবার চ্যাম্পিয়ন হয়।

এ দিকে এ আসরেই বিদায় নয়। প্রতিবারই ফিরবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। ফাইনালের চার দিন আগে বোর্ড সভাপতি নিজেই এমন চমক দিয়েছেন। শুধু এবার নয়, পরের আসরগুলোরও নাম থাকবে বঙ্গবন্ধু বিপিএল। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল জানান, ‘একটা জিনিস বলে রাখি, আমরা এ বছর বিশেষ বিপিএলের আয়োজন করেছিলাম। আমরা এটা চালিয়ে যাব। বিপিএলের নাম বঙ্গবন্ধু বিপিএলই থাকবে।’

ওডি/এসএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড