• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে দেখা মিলল বিপিএল ট্রফির

  ক্রীড়া প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২০, ১৮:৪৭
বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি
বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি হাতে দুই দলের অধিনায়ক (ছবি : বিসিবি)

আর মাত্র একদিন পরই পর্দা উঠবে বঙ্গবন্ধু বিপিএলের। রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্সের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে বিপিএলের আলোচিত-সমালোচিত সপ্তম আসর। ফাইনালের ঠিক আগের দিন দুই ফাইনালিস্ট দলের অধিনায়কের উপস্থিতিতে উন্মোচিত হলো বিপিএলের ট্রফি।

অধিকাংশ সময়ই দেখা যায়, টুর্নামেন্টগুলো শুরু হওয়ার আগেই উন্মোচিত হয় ট্রফি। বিপিএলের আগের আসরগুলোতেও দেখা গেছে এই নিয়ম। তবে ব্যতিক্রম ছিল এবারের বঙ্গবন্ধু বিপিএল। এ টুর্নামেন্টের ট্রফির দেখা মিলেছে টুর্নামেন্ট শেষ হওয়ার ঠিক একদিন আগে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে উন্মোচন করা হয় বিপিএলের ট্রফি। এ সময় উপস্থিত ছিলেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহীম ও রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল।

বিপিএলের এবারের ট্রফি বাংলাদেশে তৈরি হয়নি। এ ট্রফি আনা হয়েছে সুদূর লন্ডন থেকে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরামর্শে ইংকারম্যান নামক প্রতিষ্ঠানকে ট্রফি তৈরির দায়িত্ব দেয় বিসিবি। ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফিও এ প্রতিষ্ঠান তৈরি করে।

সূত্রমতে, ট্রফির জন্য সর্বমোট ২০ লাখ টাকা খরচ হয়েছে বিসিবির। এছাড়া ট্রফির নকশায়ও পরিবর্তন এসেছে। এবারের ট্রফির নিচের দিকে যোগ হয়েছে মুজিববর্ষের বিশেষ লোগো। তবে প্রতিবারের মতো এবারও ট্রফিতে সোনালি আভা রাখা হয়েছে।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড