• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে টুর্নামেন্ট সেরা হচ্ছেন মুশফিক!

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৩:১৯
মুশফিকুর রহীম
খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিক (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলে ‘টুর্নামেন্ট অব দ্য প্লেয়ার’ হওয়ার দৌড়ে আছেন দেশি-বিদেশি ক্রিকেটাররা। তবে বিদেশি থেকেও দেশি খেলোয়াড়রা বেশ এগিয়ে। আর এ ক্ষেত্রে সবার ওপরে আছেন মুশফিকুর রহীম।

টুর্নামেন্ট সেরা ক্রিকেটার নির্বাচন করবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টেকনিক্যাল কমিটি। তবে কাজটা মোটেও সহজ হবে না। কারণ পারফরমার এবার বেশ কয়েকজন। তাইতো টুর্নামেন্ট সেরার নির্বাচনে বিপাকে পড়তে হবে কমিটিকে। তারপরও দেখা যাক এগিয়ে আছেন যারা-

মুশফিকুর রহীম (খুলনা টাইগার্স) : টুর্নামেন্ট সেরা হওয়ার লক্ষ্যে সবচেয়ে এগিয়ে থাকবেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীম। বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক এই ডানহাতি। ১৩ ম্যাচে ৭৮.৩৩ গড়ে ৪৭০ রান করেছেন তিনি। ব্যাটিং ও নেতৃত্বে দলকে ফাইনালে তুলতে দারুণ ভূমিকা রেখেছেন মুশফিক। যেখানে টপ স্কোরার মুশফিকের ৪টি হাফসেঞ্চুরির ৩টি আবার ম্যাচ জেতানো ইনিংস। 

রাইলি রুশো (খুলনা টাইগার্স) : বিদেশি ক্রিকেটারের মধ্যে সবার ওপরে থাকবে রাইলি রুশো। দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেট তারকা ১৩ ম্যাচে ৪৫.৮০ গড়ে করেন ৪৫৮ রান। যেখানে ৪ হাফসেঞ্চুরির ৩টি ম্যাচ জেতাতে সাহায্য করে।

লিটন দাস (রাজশাহী রয়্যালস): মুশফিক ও ইমরুলের মত চারশ রান পার করা লিটন দাসও টিম পারফরম্যান্সে দারুণ ভূমিকা রেখেছে। রাজশাহীর হয়ে খেলা এই ওপেনার ১৪ ম্যাচে ৩৩.০৮ গড়ে করেন ৪৩০ রান। একটি হাফসেঞ্চুরি হাঁকালেও সেটি ছিল ম্যাচ জেতানো ইনিংস। এছাড়া ওপেনিংয়ে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েও স্পটলাইটে দিনাজপুরের এই ক্রিকেটার।

ইমরুল কায়েস (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স): জাতীয় দলে আসা যাওয়ার মধ্যে থাকা ইমরুল এবার বিপিএলে নিজের জাত চিনিয়েছেন। যেখানে ১৩ ম্যাচে ৪৯.১১ গড়ে তার সংগ্রহ ৪৪২ রান। চট্টগ্রামের হয়ে খেলা এই বাঁহাতিও টুর্নামেন্ট সেরার দৌড়ে কম যান না। কেননা ৪ হাফসেঞ্চুরির ৪টিতে ম্যাচ জেতাতে সাহায্য করেন কায়েস। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে গেছে তার দল। 

শোয়েব মালিক (রাজশাহী রয়্যালস) : বিদেশি ক্রিকেটারের মধ্যে দ্বিতীয় সম্ভাবনাময় রাজশাহীর হয়ে খেলা শোয়েব মালিকের। পাকিস্তানি এই ক্রিকেটার ১৪ ম্যাচে ৪০.৫৫ গড়ে করেছেন ৪৪০ রান। সেই সঙ্গে বল হাতে নেন ৫টি উইকেট। ৩টি হাফসেঞ্চুরি আছে তার নামের পাশে।

আরও পড়ুন : বাড়ল ফাইনাল টিকিটের মূল্য

সৌম্য সরকার (কুমিল্লা ওয়ারিয়র্স) : নিষিদ্ধ হওয়ার কারণে বাংলাদেশের পোস্টার বয় সাকিব এবারের বিপিএলে না থাকলেও তার জায়গা ধরে রেখেছেন সৌম্য সরকার। অলরাউন্ডার পারফরম্যান্সে সাকিব গতবছর টুর্নামেন্ট সেরা হলেও তার জায়গায় দুর্দান্ত অলরাউন্ডার পারফরম্যান্স করছেন সৌম্য সরকার। যেখানে ১২ ম্যাচে ৩৩.১০ গড়ে ৩৩১ রান এবং বল হাতেও নেন ১২ উইকেট। তবে এক জায়গায় আটকে থাকবেন সৌম্য। সাকিবের দল গত আসরে ফাইনালে উঠলেও এবারে সৌম্যর দল লিগ পর্ব থেকে বিদায় নিয়েছে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড