• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাসেলের ‘অবিশ্বাস্য’ ঝড়ে চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে রাজশাহী

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২২:২৬
বঙ্গবন্ধু বিপিএল
ফাইনালে রাজশাহী রয়্যালস (ছবি : সংগৃহীত)

বিপিএলে জমজমাট দ্বিতীয় কোয়ালিফায়ারে একাই ছক্কার ঝড়ে মেতে উঠেন আন্দ্রে রাসেল। তার বিধ্বংসী ইনিংসে জয় ছিনিয়ে নিল রাজশাহী রয়্যালস। মাত্র ২২ বলে ৭টি ছক্কায় ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেন রাজশাহী অধিনায়ক। এতে চার বল বাকি থাকতে জয় তুলে নেয় তারা। শুক্রবার (১৭ জানুয়ারি) খুলনার বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে রাজশাহী।

৮০ রানে চার উইকেট পড়ার পরই ক্রিজে আসেন রাসেল। শোয়েব মালিক, নওয়াজ কেউ দলের হাল ধরতে পারে নি। তবে উইন্ডিজ হার্ডহিটার ঠিকই জ্বলে উঠলেন। ৫৪ রানের মধ্যে ৫০ রানই তিনি তুলেছেন চার-ছক্কাতে। এর মধ্যে ৭টি বিশাল ছক্কা ছিল। ফলে ১৬৫ রানের টার্গেট শেষ পর্যন্ত ২ উইকেট হাতে রেখে অতিক্রম করে রাজশাহী।

অথচ ১৫ ওভার শেষেও রাজশাহীর সংগ্রহ ছিল ৫ উইকেটে ৮৯ রান। অর্থাৎ শেষ ৩০ বলে ৭৬ রান দরকার ছিল। আস্কিং রানরেট ছিল ১৫.২০ যা অনেকটাই অসম্ভব ব্যাপার। তবে সেই কঠিন কাজটি করে দেখালেন ক্যারিবীয় হার্ডহিটার রাসেল।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬৪ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুরুতেই ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতে ইরফানের বলে বোল্ড হয়ে ৬ রানে ফেরেন জিয়াউর। সেই সাথে এদিন আর দাঁড়াতে পারেননি ইমরুল। রাসেলের বলে ৫ রানে করে ফেরেন তিনি।

তবে অপর পাশে থাকা ক্রিস গেইল ২২ বলে তুলে নেন হাফসেঞ্চুরি। কিন্তু ফিফটি করে বেশি সময় থাকতে পারেননি গেইল। আফিফের দুর্দান্ত বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। যাওয়ার আগে ৫ ছক্কা ও ৬ চারে ২৪ বলে করেন ৬০ রান। এরপর পর ধস নামান নওয়াজ। ১৮ বলে ৩৩ রান করা মাহমুদউল্লাহকে ফেরান এবং একই ওভারে শূন্যতে ফেরান নুরুল হাসান সোহানকে। এতে বিপর্যয়ে পড়ে যায় চট্টগ্রাম শিবির। মাত্র ২৭ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় তারা। শেষ দিকে গুনারত্নে করেন ৩১ রান।

ওডি/এনএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড