• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সপ্তম চেষ্টায় সফল মুশফিক

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২১:৪২
খুলনার অধিনায়ক মুশফিক
খুলনার অধিনায়ক মুশফিক (ছবি : বিসিবি)

দেখতে দেখতে শেষের পথে চলে এলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএল। আগামী ১৭ জানুয়ারি ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের সপ্তম আসরের। সাত আসরের সব কয়টিতে অংশ নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা স্তম্ভ মুশফিকুর রহীম। প্রতিটি আসরেই তিনি দারুণ অবদান রেখেছেন।

তবে এর আগে কোনো আসরেই শিরোপা নির্ধারণী ম্যাচ খেলা হয়নি মুশফিকের। এবারই প্রথম শিরোপা নির্ধারণী ম্যাচ খেলতে যাচ্ছেন তিনি। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে মুশফিকের দল খুলনা টাইগার্স।

বিপিএলের প্রথম আসর মাঠে গড়ায় ২০১২ সালে। এরপর থেকে এখন পর্যন্ত ছয়টি আসর সম্পন্ন হয়েছে। এর মধ্যে শেষ চারে মুশফিক খেলেছেন তিনবার। বাকি তিনবার লিগ পর্ব থেকেই বাদ পড়েছে তার দল। বিপিএলের এবারের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে খুলনা টাইগার্স।

চলমান বিপিএলে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে খুলনা। মুশফিকের নেতৃত্বে দলটি পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে। প্রথম কোয়ালিফায়ারে রাজশাহী রয়্যালসকে ২৭ রানে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে তারা। এর মধ্য দিয়ে সাত বছরের অপেক্ষার অবসান ঘটার অপেক্ষায় মুশফিক।

বিপিএলের প্রথম আসরে দুরন্ত রাজশাহীর হয়ে খেলেন মুশফিক। সেবার নক আউট পর্ব থেকে বাদ পড়ে মুশফিকরা। দ্বিতীয় আসরে তিনি খেলেন সিলেট রয়্যালসের জার্সিতে। এবারও সেরা চার থেকে বিদায় নেয় তার দল। পরের দুই আসরে সিলেট সুপারস্টার্স এবং বরিশাল বুলসের হয়ে খেলেন দেশসেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দুইবারই লিগ পর্ব থেকেই বাদ পড়ে তার দল।

পঞ্চম আসরে মুশফিক খেলেন রাজশাহী কিংসের হয়ে। সেবার টুর্নামেন্টে ষষ্ঠ দল হিসেবে আসর শেষ করে রাজশাহী। বিপিএলের গত আসরে চিটাগং ভাইকিংসের প্রতিনিধিত্ব করেন তিনি। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে প্লে অফে তোলেন মুশফিক। কিন্তু এলিমিনেটর ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে বিদায় নেয় তার দল।

সপ্তম বারের চেষ্টায় ফাইনালে খেলার সুযোগ পেলেন মুশফিকুর রহীম। এবার মুশফিকের অপেক্ষা প্রথমবার শিরোপা ছুঁয়ে দেখার।

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড