• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের ট্রফি কোথায়? উন্মোচিত হলো রহস্য

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২০, ১৮:৪৯
বঙ্গবন্ধু বিপিএল
বিপিএলের আগের ট্রফি (ছবি : সংগৃহীত)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরকে বিশেষভাবে আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যার নামকরণ করা হয়েছে জাতির জনকের নামে ‘বঙ্গবন্ধু বিপিএল’। টুর্নামেন্টটির বিশেষ এ আসরে নেই কোনো ফ্র্যাঞ্চাইজি। সবগুলো দলই বিসিবি পরিচালনা করছে। পুরো টুর্নামেন্টের আয়-ব্যয়, লাভ-ক্ষতি সবকিছুই এবার বিসিবির।

তবে বিশেষ এ আসরটির শুরু থেকেই লেগে আছে বির্তক। সাদামাটা আয়োজনে যাচ্ছেতাই লোগো উম্মোচন দিয়ে শুরু হয় বির্তকের। এরপর অনুষ্ঠিত হয় ট্রফিবিহীন আনুষ্ঠানিক ফটোসেশন, যেখানে আবার ছিলেন না এক দলের অধিনায়ক। সব থেকে বড় বির্তক ছিল উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে। 

বিপিএলের ইতিহাসে সবচেয়ে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধনী ম্যাচের দুই দিন আগে উদ্বোধনী অনুষ্ঠান করলেও সেখানে ছিল না ক্রিকেটের ছিটে ফোটা। যাচ্ছেতাই উপস্থাপনা, টিকিটের মূল্য বৃদ্ধিসহ নানা কারণে পুরো টুর্নামেন্ট জুড়ে থাকে বিতর্কগুলো।

টুর্নামেন্টের শেষ মুহূর্তে এসেও লেগে রয়েছে বির্তকই। এখন পর্যন্ত উম্মোচন করা হয়নি বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি। সাধারণত যে কোনো টুর্নামেন্ট শুরুর আগেই উম্মোচন করা হয় ট্রফি। এরপর শেষ দিকে তথা সেমিফাইনালসহ গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে নিয়মিত মাঠে উপস্থিত রাখা হয় ট্রফি।

কিন্তু বিপিএলের ট্রফি এখন পর্যন্ত উন্মোচনই হয়নি। বরং এলিমেনেটর, প্রথম কোয়ালিফায়ার শেষে দ্বিতীয় কোয়ালিফায়ার আজ মাঠে গড়াচ্ছে। কিন্তু এখন পর্যন্ত দেখা যায়নি সে কাঙ্ক্ষিত ট্রফিটিকে। ট্রফির বিষয়ে জানতে চাইলে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল দৈনিক অধিকারকে জানান, লন্ডন থেকে আনা হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ট্রফি।

শেখ সোহেল বলেন, ‘আসলে ট্রফিটা বিদেশ থেকে, লন্ডন থেকে আনা হচ্ছে। ফাইনালের আগের দিন (আগামীকাল) আসবে। এরপর ফাইনালের দিন দেখা যাবে ট্রফি।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড