• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অলিখিত সেমিতে চট্টগ্রাম-রাজশাহীর সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১১:৩৪
চট্টগ্রাম-রাজশাহী
চট্টগ্রাম-রাজশাহী ‘সেমিফাইনাল’ আজ (ছবি : সংগৃহীত)

কাগজে-কলমে কোয়ালিফায়ার। তবে বাস্তবতার নিরিখে ম্যাচটি অলিখিত সেমি-ফাইনাল। কেননা ম্যাচটি জিতলে বিপিএলের ফাইনাল, আর হারলে বিদায়। হাই ভোল্টেজ ম্যাচের তকমা পাওয়া ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামছে সাগরপাড়ের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও পদ্মাপাড়ের দল রাজশাহী রয়্যালস।

কোন দল জিতবে আজ? তা বলা কঠিন। দুই দলই সমশক্তির। রাজশাহী ও চট্টগ্রামের মধ্যকার লিগপর্বের লড়াইয়ে একবার রাজশাহী জিতেছে। আরেকবার চট্টগ্রাম জিতেছে। দুই দলের লিগপর্বের লড়াই সমানে সমান হয়েছে। এবার দুই দল সেমি-ফাইনাল হয়ে ওঠা ম্যাচে মুখোমুখি হচ্ছে।

খুলনার চেয়ে রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় সেরা হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছিল রাজশাহী। কিন্তু কোয়ালিফায়ার ম্যাচে খুলনার কাছে ২৭ রানে হেরে ফাইনালে ওঠার পথম সুযোগটি হাতছাড়া করেছে আন্দ্রে রাসেলের দল। আজ তারা পাচ্ছে দ্বিতীয় সুযোগ। তাদের প্রতিপক্ষ তৃতীয় সেরা হিসেবে শেষ চারে জায়গা করে নেওয়া চট্টগ্রাম।

আপাতত মনস্তাত্ত্বিক দিক থেকে কিছুটা সুবিধাজনক জায়গায় আছে ইমরুল-রিয়াদদের চট্টগ্রাম। কেননা ঢাকা প্লাটুনকে হারিয়ে এলিমিনেটর পর্বের ফাঁদ এড়িয়ে ফাইনালের রেসে উঠে এসেছে দলটি। সব মিলিয়ে জয়ের স্বাদ নিয়েই আজ রাসেলদের মুখোমুখি হবে ক্রিস গেইলরা।

আরও পড়ুন : চট্টগ্রাম নাকি রাজশাহী, কে যাবে ফাইনালে?

চট্টগ্রাম ও রাজশাহীর মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে যে দল আজ জয় পাবে সে খেলবে সরাসরি ফাইনালে। আর যে দল হারবে তাকে টুর্নামেন্ট থেকে সরাসরি বিদায় নিতে হবে। তাই দুদলের মধ্যে লড়াইটা হাড্ডাহাড্ডি হবে তা আর বলতে হবে না। তাছাড়া ফাইনালে খেলার সুযোগ কে হাতছাড়া করতে চায় বলুন? রাজশাহী যেমন চাইবে না তেমনি চাইবে না চট্টগ্রামও। কাজেই অলিখিতভাবেই বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হাই ভোল্টেজ ম্যাচের তকমা পেয়ে গেছে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সম্ভাব্য একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, ক্রিস গেইল, জিয়াউর রহমান, চ্যাডউইক ওয়ালটন, নুরুল হাসান, রায়াদ এমরিট, আসেলা গুনারত্নে, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা।

রাজশাহী রয়্যালস সম্ভাব্য একাদশ : লিটন দাস, আফিফ হোসেন, শোয়েব মালিক, অলক কাপালি, রবি বোপারা, আন্দ্রে রাসেল (অধিনায়ক), ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহি ও মোহাম্মদ ইরফান।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড