• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু বিপিএলের সেরা কে?

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ০৫:৩০
মুশফিক, আফিফ ও লিটন
বাঁ থেকে মুশফিক, আফিফ ও লিটন (ছবি: সংগৃহীত)

আর মাত্র ২ ম্যাচ পরই জানা যাবে বঙ্গবন্ধু বিপিএলের চ্যাম্পিয়ন হচ্ছে কারা। ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। সবার আগে ইতোমধ্যেই ফাইনালে নিশ্চিত করেছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। ফাইনালের দ্বিতীয় দল হতে বুধবার (১৫ জানুয়ারি) টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী কিংস।

এ তিন দলই এখন পর্যন্ত বিপিএলে শিরোপা জয়ের স্বাদ পায়নি। তাই যে দলই চ্যাম্পিয়ন হোক, নতুন চ্যাম্পিয়নই পাচ্ছে বিপিএলের এ আসর।

খুলনার সাফল্যে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহীম। দলের অধিনায়কের দুর্দান্ত ব্যাটিং আর অধিনায়কত্ব খুলনার ফাইনালে ওঠার অন্যতম কারণ। ১৩ ম্যাচে ৪৭০ রান নিয়ে টুর্নামেন্টের শীর্ষ রান সংগ্রাহকও মুশফিক। এছাড়া তার ৪ হাফসেঞ্চুরির তিনটিই ছিল ম্যাচজয়ী ইনিংস। ফলে বিপিএলের সেরা খেলোয়াড়ের দৌড়ে প্রথমদিকেই রয়েছেন তিনি।

পিছিয়ে নেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে ইমরুল কায়েসও। ব্যাট হাতে টুর্নামেন্টের অন্যতম ধারাবাহিক ব্যাটসম্যান ইমরুল। এখন পর্যন্ত ১২ ম্যাচে করেছেন ৪৩৭ রান। তার চার হাফসেঞ্চুরির সবকয়টিই ছিল ম্যাচজয়ী। এছাড়া কমপক্ষে আরও দুইটি ম্যাচজয়ী ইনিংস খেলেছেন ইমরুল। মাহমুদউল্লাহর অনুপস্থিতিতে বেশকয়েকটি ম্যাচে দলকে নেতৃত্বও দিয়েছেন। শিরোপা দৌড়ে টিকে আছে তার দল। তাই টুর্নামেন্ট সেরা হতে পারেন ইমরুলও।

টুর্নামেন্টে টিকে থাকা আরেক দল রাজশাহী রয়্যালস। এ দলের সাফল্যের অন্যতম কারণ তাদের ওপেনিং জুটি। তরুণ আফিফ ও লিটন পুরো টুর্নামেন্টেই খেলেছেন দুর্দান্ত। লিটন ১৩ ম্যাচে ৩ হাফসেঞ্চুরিতে করেছেন ৪২৪ রান। অন্যদিকে আফিফ করেছেন ১ হাফসেঞ্চুরিতে ৩৫৮ রান। রানের সংখ্যায় আফিফ পিছিয়ে থাকলেও তার ঝুলিতে বোনাস হিসেবে রয়েছে ৬টি উইকেট। দলের সাফল্য, সাফল্যে অবদান ও পারফরম্যান্সের বিচারে সেরা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন এ চার ক্রিকেটারই।

এবারের বিপিএলে দুর্দান্ত খেলেছেন সৌম্য সরকার। পারফরম্যান্সের বিচারে টুর্নামেন্টের সেরা অলরাউন্ডার তিনি। ৩৩১ রান করার পাশাপাশি তিনি বল হাতে শিকার করেছেন ১২ উইকেট। তবে লিগ পর্বেই তার দল বাদ পড়ে যাওয়ায় সেরা হওয়ার দৌড়ে পিছিয়ে গেছেন তিনি। ২০ উইকেট নেওয়া মুস্তাফিজও পিছিয়ে গেছেন দলের ব্যর্থতায়।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড