• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনার প্রতিপক্ষ কে? চট্টগ্রাম না রাজশাহী

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ২২:৩৪
চট্টগ্রামের মাহমুদউল্লাহ ও রাজশাহীর লিটন
চট্টগ্রামের মাহমুদউল্লাহ ও রাজশাহীর লিটন (ছবি : বিসিবি)

সবার আগে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনাল নিশ্চিত করেছে খুলনা টাইগার্স। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রাজশাহী রয়্যালসকে হারিয়ে শিরোপার ম্যাচের টিকিট কাটে মুশফিকের দল। এবার অপেক্ষা প্রতিপক্ষের। কে হচ্ছে খুলনার প্রতিপক্ষ? চট্টগ্রাম নাকি রাজশাহী! এ প্রশ্নের উত্তর পাওয়া যাবে আগামীকাল রাতে।

বুধবার (১৫ জানুয়ারি) টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি। 

বিপিএলের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিল চট্টগ্রাম। দীর্ঘ সময় ধরে পয়েন্ট টেবিলের শীর্ষেও ছিল দলটি। সবার আগে প্লে অফের টিকিটও কাটে তারা। তবে গ্রুপ পর্বের শেষ কয়েকটি ম্যাচে ছন্দ হারিয়ে ফেলে ইমরুল-মাহমুদউল্লাহরা। এতে টেবিলের তৃতীয় স্থানে থেকে শেষ করতে হয় গ্রুপ পর্ব। 

গ্রুপ পর্বের শেষটা খারাপ হলেও টুর্নামেন্টের একমাত্র এলিমিনেটর ম্যাচে ঘুরে দাঁড়ায় চট্টগ্রাম। ঢাকা প্লাটুনকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নেয় সাগর পাড়ের দলটি। তাই আত্মবিশ্বাসী অবস্থানে রয়েছে চট্টগ্রাম। তবে রাজশাহীকে নিয়েও ভাবতে হচ্ছে তাদের।

টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত খেলেছে আন্দ্রে রাসেলের দল। দ্বিতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে তারা। বিশেষ করে রাজশাহীর টপ অর্ডার নিয়ে ভাবছে চট্টগ্রাম। এখন পর্যন্ত লিটন দাস এবং আফিফ হোসেনের উদ্বোধনী জুটি রাজশাহীকে সাতটি ম্যাচে পঞ্চাশোর্ধ রান এনে দিয়েছে। সঙ্গে ডানহাতি ব্যাটসম্যান শোয়েব মালিক রয়েছেন দারুণ ফর্মে। সব মিলিয়ে এই তিনজনকে নিয়ে বিশেষ পরিকল্পনা সাজাচ্ছে চট্টগ্রাম। 

পুরো টুর্নামেন্টে ভালো খেলে প্রথম কোয়ালিফায়ারে খেই হারিয়ে ফেলে রাজশাহী। খুলনার বিপক্ষে হেরে বসে তারা। তাই মানসিকভাবে নিজেদের কিছুটা পিছিয়ে রাখছেন রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার। তবে ফাইনাল খেলতে দৃঢ় প্রতিজ্ঞ দলটি।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সম্ভাব্য একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, ক্রিস গেইল, জিয়াউর রহমান, চ্যাডউইক ওয়ালটন, নুরুল হাসান, রায়াদ এমরিট, আসেলা গুনারত্নে, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা।

রাজশাহী রয়্যালস সম্ভাব্য একাদশ : লিটন দাস, আফিফ হোসেন, শোয়েব মালিক, অলক কাপালি, রবি বোপারা, আন্দ্রে রাসেল (অধিনায়ক), ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহি ও মোহাম্মদ ইরফান।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড