• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক হাতে মাশরাফির অবিশ্বাস্য ক্যাচ

  ক্রীড়া প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ২১:০৪
মাশরাফি বিন মর্তুজা
মাশরাফি বিন মর্তুজা (ছবি: সংগৃহীত)

বাঁহাতে ১৪ সেলাই নিয়েই তিনি মাঠে নামলেন, টস করলেন। দলের বিপর্যয়ে ব্যাট হাতেও নামলেন তিনি। এরপর ফিল্ডিংয়ে নেমে এক হাতে অবিশ্বাস এক ক্যাচও তালুবন্দি করলেন মাশরাফি। মাশরাফি বুঝিয়ে দিলেন, কোনো বাধাই তাকে থামানোর জন্য যথেষ্ট নয়।

ঢাকার দেওয়া ১৪৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে চট্টগ্রামের ব্যাটসম্যানরা। বন্দর নগরীর দলটির ব্যাটসম্যানরা যেন ঝড় তোলার পণ নিয়ে মাঠে নেমেছিলেন। ব্যতিক্রম ছিলেন শুধু গেইল। ধীরগতিতে ব্যাটিং করে বেশ সময় ধরে ঢাকার গলার কাটা হয়ে ক্রিজে ছিলেন তিনি। মাশরাফির এক হাতে নেওয়া অবিশ্বাস্য এক ক্যাচে থামতে হয় তাকে।

চট্টগ্রাম ইনিংসের ১৫তম ওভারের ঘটনা। বল করতে আসেন শাদাব খান। স্ট্রাইক প্রান্তে ছিলেন ক্রিস গেইল। ওভারের চতুর্থ ডেলিভারিটি গেইলের ব্যাটের কানায় লেগে উপরে উঠে কিছুটা ঘুরতে থাকে। সেই সময়টাতেই এক হাতে দারুণ ক্যাচ গেইলকে আউট করেন মাশরাফি।

ম্যাচ শেষে নিজেই জানালেন ক্যাচটা মোটেই সহজ ছিল না। ক্যাচ ধরতে বারবারই তার বাঁহাত উঠে যাচ্ছিল। যদিও সাত উইকেটে ম্যাচটি হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ঢাকা। তবে সাহসিকতা আর দলের প্রতি নিবেদনের কারণে সবাইকে আরও একবার মুগ্ধ হলেন মাশরাফি।

সেই অবিশ্বাস্য ক্যাচ সম্পর্কে মাশরাফি বলেন, ‘আরে হাতে তো গ্লাভস ঢুকতেই চাচ্ছিল না। অনেক ঠেলেঠুলে ঢোকাতে হয়েছিল। ব্যাটিংয়ে নেমে প্রথম বলটা খেলার সময় বাঁহাতে একটু লেগেছিল। কিন্তু ফিল্ডিংয়ের সময় ক্যাচটা যখন এলো, বাঁহাত তো প্রায় তুলেই ফেলেছিলাম, বলের গতি কম ছিল বলে শেষ পর্যন্ত নামিয়ে রাখতে পেরেছি।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড