• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে বিদায় চট্টগ্রাম না ঢাকার?

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ০৯:৪১
বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ
ছবি : বিসিবি

গ্রুপ পর্বের ৪২টি ম্যাচ শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্লে-অফের খেলা শুরু হচ্ছে সোমবার (১৩ জানুয়ারি) থেকে। এ পর্বে দুপুর দেড়টায় এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-ঢাকা প্লাটুন মুখোমুখি হবে। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস লড়াই করবে।

মিরপুর শে-রে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচগুলো। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনা ও রাজশাহীর মধ্যে যে দল জিতবে, তারা ফাইনালে উঠে যাবে। আর এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম ও ঢাকার মধ্যে যে দল হারবে তাদের বিদায় ঘণ্টা বাজবে। দুটি ম্যাচটিই সরাসরি দেখাবে মাছরাঙা ও গাজী টিভি।

ফাইনালে জায়গা করে নিতে এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে জয় পেতে হবে ইমরুল-মাহমুদউল্লাহ্‌র চট্টগ্রামকে। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে তামিম-মাশরাফির ঢাকা প্লাটুনেরও জয়টি দরকার। তাই দুদলই এই ম্যাচটিকেই টার্গেট করছে। জিততেই হবে; জয়ের বিকল্প কিছু নেই।

গ্রুপ পর্বে ঢাকার তুলনায় এগিয়েই ছিল চট্টগ্রাম। লিগ পর্বে দুই দেখায় দুবারই হেরেছে ঢাকা। সবশেষ ম্যাচে তো চট্টগ্রামের কাছে পাত্তাই পায়নি তামিম-মমিনুলরা। ২০ ওভারে করে ১২৪ রান, যেখানে সহজেই জয় পায় বন্দরনগরীর দলটি।

তবে বাঁচা-মরার এই ম্যাচে দুঃসংবাদ আছে ঢাকা শিবিরে। খুলনার বিপক্ষে গত ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাতে চোট পেয়েছেন দলের কাপ্তান মাশরাফি। হাতের আঙুলে ১৪টি সেলাই পড়েছে তার! এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত না আসলেও মাশরাফির বিপিএল যে শেষ- সেটা আর বলার অপেক্ষা রাখে না। মাশরাফির অবর্তমানে দলের অধিনায়কত্ব পেতে পারেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

এ দিকে, সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হতে যাওয়া খুলনা-রাজশাহীর যে জিতবে সেই পা রাখবে ফাইনালে। তবে এই ম্যাচে যে দল হারবে সেই দল দ্বিতীয় কোয়ালিফায়ারে আবারও খেলতে পারবে। এলিমিনেটর ম্যাচের বিজয়ী (ঢাকা-চট্টগ্রাম) দলের সঙ্গে খেলবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড