• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘যেভাবেই হোক খেলতে চায় মাশরাফি’

  ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ২৩:৫২
মাশরাফি ও সৈয়দ রাসেল
মাশরাফি ও সৈয়দ রাসেল (ছবি : সংগৃহীত)

মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ইনজুরির সম্পর্কটা জানেন না এমন ক্রিকেট প্রেমী বোধয় কমই আছে। ‘ইনজুরি’ নামক এ যন্ত্রণাটা তার পিছুই ছাড়তে চায় না। ক্যারিয়ারের পুরোটাজুড়ে ইনজুরির সঙ্গে লড়াই না করলে গল্পটা হয়তো অন্য রকম হতে পারত। সবশেষ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের গ্রুপ পর্বে শেষ ম্যাচে আবারও ইনজুরিতে পড়েন তিনি। রক্তাক্ত হাত নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। বাঁ হাতের তালুতে পড়েছে ১৪টি সেলাই। তবুও টুর্নামেন্টের কোয়ালিফায়ার উঠার লড়াইয়ে মাঠে নামতে চান ঢাকার কাপ্তান।

সোমবার (১৩ জানুয়ারি) এলিমেনেটর রাউন্ডে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন। গুরুত্বপূর্ণ এ ম্যাচে যে কোনো মূল্যে খেলতে চান মাশরাফি। মাশরাফির খেলার বিষয়টি নিশ্চিত করেছে তার সাবেক সতীর্থ ও বর্তমান বোলিং কোচ সৈয়দ রাসেল। দৈনিক অধিকারকে একান্ত সাক্ষাৎকারে মাশরাফির খেলার বিষয়টি জানান ঢাকা প্লাটুনের এ পেস বোলিং কোচ।

সৈয়দ রাসেল বলেন, ‘মাশরাফি আগেই জানিয়ে দিয়েছিল সে খেলবে। পরবর্তীতে যখন তার সঙ্গে আমার কথা হয় তখন সে বলল আমি খেলতে চাই। মাশরাফি আমায় বলে ‍“আর কয়দিন-ই-বা ক্রিকেট খেলব। যে কয়দিন আছি যেভাবেই পারি খেলে যাই।’’ সে যায়গা থেকে আমার মনে হচ্ছে আজকের ম্যাচে সে মাঠে নামবেই।’

ইনজুরির কারণে মাশরাফি যদি আজ মাঠে না নামেন তবে দলের উপর কতটা পড়বে? এমন প্রশ্নের জবাবে ঢাকার পেস বোলিং কোচ বলেন, ‌‘ও (মাশরাফি) যদি না খেলে তাহলে অবশ্যই আমাদের অনেক বড় ক্ষতি হবে, আমাদের বোলিং ইউনিট আছে বিশেষ করে পেস বোলারদের মধ্যে আমি বলবো মাশরাফি সবচেয়ে ভালো বোলিং করছে। সে উইকেট পাওয়া পাশাপাশি ইকোনোমিও ঠিক রেখেছে। আপনি লক্ষ্য করবেন শেষ ম্যাচেও সে তিন ওভার বল করে খুব ভালো করেছে। আগের দুই ম্যাচেও ভালো বল করেছে। তাই মাশরাফি না খেললে অবশ্যই আমাদের বড় একটা ক্ষতি হবে।’

বিপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে মেহেদী হাসানের করা ১১তম ওভারে রাইলি রুশোর ক্যাচটা কাভারে ঝাঁপিয়ে তালুবন্দী করতে চেয়েছিলেন মাশরাফি। ক্যাচ হাতে জমাতে পারেননি, উল্টো বাঁ হাতের তালুতে অনেকখানি কেটে যায় ঢাকা প্লাটুন অধিনায়কের। রক্তাক্ত হাতেই তাকে মাঠ থেকে বেরিয়ে আসতে হয়। সে সময় ১৪ সেলাই দেওয়া হয় তার হাতে।

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড