• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতিহাস গড়লেন মুশফিক-মিরাজ

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ২২:৪৬
মেহেদী মিরাজ ও মুশফিকুর রহীম
মেহেদী মিরাজ ও মুশফিকুর রহীম (ছবি: সংগৃহীত)

বঙ্গবন্ধু বিপিএলেরর ৪০তম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন মুশফিকুর রহীম ও মেহেদী হাসান মিরাজ। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে খুলনা টাইগার্সের এ দুই ব্যাটসম্যান মাত্র ৯১ বলে গড়ে তোলেন ১৬৮ রানের বিশাল জুটি। মেহেদী হাসান মিরাজ ব্যথা পেয়ে মাঠ না ছাড়লে আরও বড় হতে পারত এ জুটি।

খুলনা ৩৩ রানে দুই উইকেট হারালে ক্রিজে আসেন মুশফিক। দুইজনই ঝড়ো ব্যাটিং করেন। মেহেদী অবশ্য বেশি মারমুখী ছিলেন। ৪৫ বলে ৭৪ রান করেন মেহেদী। ৫ চার ও ৩ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। ইনিংসের ১৯তম ওভারের দ্বিতীয় বলে রান নিতে গিয়ে চোট পান মেহেদী। ফলে থেমে যায় তাদের ১৬৮ রানের জুটি। তবে শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন মুশফিক। ৫৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন তিনি। এটিই বিপিএলে মুশফিকের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ১২টি চারের সঙ্গে ৩টি বিশাল ছক্কা হাঁকান মুশফিক।

চলতি বিপিএলে এটি সর্বোচ্চ জুটির রেকর্ড। তারা পেছনে ফেলেন আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লসের ১৫০ রানের জুটিকে। মজার ব্যাপার হচ্ছে, খুলনা টাইগার্সের বিপক্ষেই ১৫০ রানের জুটিটি গড়েছিলেন সিলেটের দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। এছাড়া টুর্নামেন্টের এ আসরের তৃতীয় সর্বোচ্চ জুটিতেও রয়েছে মিরাজের অবদান। সিলেটের বিপক্ষে শান্তকে নিয়ে তিনি গড়েন ১১৫ রানের জুটি।

শুধু চলতি আসরই নয়, বিপিএলের ইতিহাসেও জায়গা করে নিয়েছে মেহেদী মিরাজ ও মুশফিকের জুটি। এটি টুর্নামেন্টের ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ জুটি। এছাড়া আগের চারটি জুটিতেই অবদান ছিল বিদেশিদের। এটি দুই বাংলাদেশির গড়া বিপিএলের ইতিহাসের সর্বোচ্চ জুটি। বিপিএলের সর্বোচ্চ জুটির মালিক ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। পঞ্চম আসরে রংপুর রাইডার্স হয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ২০১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন তারা। দ্বিতীয় আসরে ল্যু ভিনসেন্ট ও শাহরিয়ার নাফিস খুলনা রয়্যাল বেঙ্গলসের জার্সিতে দুরন্ত রাজশাহীর বিপক্ষে গড়েছিলে ১৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি, যা টুর্নামেন্টের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। এছাড়া গত আসরে তৃতীয় সর্বোচ্চ জুটিটি গড়েছেন অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্স। রংপুর রাইডার্সের এ দুই ব্যাটসম্যান গড়েন ১৮৪ রানের জুটি। গত আসরেই চতুর্থ সর্বোচ্চ জুটিটি গড়েন অ্যালেক্স হেলস ও রাইলি রুশো। তারা গড়েন ১৭৪ রানের জুটি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড