• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই প্রোটিয়া তারকায় তছনছ কুমিল্লা

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৭:৩৮
বঙ্গবন্ধু বিপিএল
কুমিল্লাকে হারিয়েছে খুলনা (ছবি : সংগৃহীত)

বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে আজ (বুধবার, ৮ জানুয়ারি) নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং করলেন খুলনা টাইগার্সের প্রোটিয়া অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক। এতে ৩৪ রানে জিতে খুলনা টাইগার্সের প্লে অফ অনেকটাই নিশ্চিত। আর বাদ কুমিল্লা ওয়ারিয়র্স!

কারণ ১০ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে খুলনা টাইগার্স। আর এক ম্যাচ বেশি খেলে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে কুমিল্লা। সুতরাং শেষ ম্যাচে জিতলেও নেট রান রেট ০.০৫৬ থেকে ০.৫০৮ এর বেশি তুলতে হবে তাদের। এটা সম্ভব করতে অনেক অবাস্তবকে সত্যে পরিণত করতে হবে মালানদের।

এ ম্যাচে কুমিল্লাকে ১৮০ রানের টার্গেট দিয়ে খুলনার হয়ে গতির ঝড় তুললেন ফ্রাইলিঙ্ক। নিজের ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে কুমিল্লার ৫ ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন ফ্রাইলিঙ্ক। খুলনার ওপেনার ফন জিলকে দিয়ে শুরু। এরপর একে একে সৌম্য সরকার, মাহিদুল অঙ্কন, ডেভিড উইজি ও সানজামুল ইসলামের উইকেট তুলে নেন তিনি। তার এই দুর্দান্ত বোলিংয়েই কুমিল্লা ওয়ারিয়র্সকে ৩৪ রানে হারিয়ে প্লে অফ প্রায় নিশ্চিত করল খুলনা টাইগার্স।

কুমিল্লার হয়ে একা লড়াই করেন সাব্বির রহমান। ৩৯ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬২ রান করেন তিনি। এরপরও ১৪৫ রানে অলআউট কুমিল্লা। এর আগে প্রোটিয়া হার্ডহিটার রাইলি রুশোর ৭১ রানের ঝড়ো ইনিংসে ২ উইকেটে ১৭৯ রান তোলে খুলনা টাইগার্স। ২৬ বলে হাফসেঞ্চুরি করেন রুশো। যা এ আসরের তার চতুর্থ হাফসেঞ্চুরি। একই সঙ্গে এ আসরের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হলেন রুশো।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড