• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিশোধের ম্যাচে মুশফিকদের চেপে ধরেছে চট্টগ্রাম

  ক্রীড়া ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১৫:৩১
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স
ছবি : বিসিবি

চায়ের দেশ সিলেটে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। যেখানে চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মুশফিকুর রহীমের খুলনা অল্প রানে আটকা পড়ল।

শনিবার (৪ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছে খুলনা। বন্দরনগরীর দলটির হয়ে আজও উজ্জ্বল ছিলেন পেসার মেহেদি হাসান রানা। ৩ উইকেট নিয়ে চলতি আসরে ফের উইকেট টেকারের শীর্ষে উঠলেন তিনি।

আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে খুলনা টাইগার্স। দলীয় ৮ রানের মাথায় ওপেনার মেহেদি হাসান মিরাজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন পেসার মেহেদি হাসান রানা। মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন মিরাজ।

মিরাজকে ফেরানোর পর একই ওভারের চতুর্থ বলে প্রথমবারের মতো বিপিএলে খেলতে আসা দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হাশিম আমলার উইকেটিও তুলে নেন রানা। এই প্রোটিয়া তারকা ব্যাটসম্যান মাত্র ৮ রান করে বোল্ড হয়ে ফেরেন।

ইনিংসের চার নম্বর ওভারে বোলিংয়ে এসে দ্বিতীয় বলে শামসুর রহমানকে ফিরিয়ে দেন চট্টগ্রামের পেসার রুবেল হোসেন। ৩ বলে শূন্য রান করে জুনায়েদ সিদ্দিকির হাতে ক্যাচ দিয়ে আউট হন শামসুর। ফলে দলীয় ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে খুলনা।

দলীয় ৬৩ রানের মাথায় জিয়াউর রহমানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন খুলনা দলপতি মুশফিকুর রহীম। এক ছক্কা এবং ৩ চারের সাহায্যে ২৪ বলে ২৯ রান করে আউট হন তিনি।

মুশফিকের বিদায়ের পর খুলনার রানের চাকা কিছুটা অচল হয়ে পড়লে হাল ধরেন দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো। ব্যাট হাতে সর্বোচ্চ রান করতে পেরেছেন এই প্রোটিয়া ব্যাটসম্যানই। ২ ছক্কা এবং ২ চারের সাহায্যে ৪০ বলে ৪৮ রানের ইনিংস খেলেন এই তিনি। দলীয় ১০৬ রানের মাথায় রুশোর বিদায়ের পর খুলনার শিবিরে আসা-যাওয়ার মিছিল শুরু হয়। শেষ পর্যন্ত এক বল হাতে রেখেই ১২১ রানে অলআউট হয় তারা।

চট্টগ্রামের হয়ে জাতীয় দলের পেসার রুবেল ১৭ রান খরচায় নেন ৩ উইকেট। এছাড়া কেসরিক উইলিয়ামস ২টি এবং পেস বোলিং অলরাউন্ডার জিয়াউর রহমান নেন একটি উইকেট। এছাড়া কারিশমা দেখিয়ে ২৩ বছর বয়সী রানা ৪ ওভার বোলিং করে ২৯ রান খরচায় ৩ উইকেট শিকার করেন!

উল্লেখ্য, এর আগে প্রথম দেখায় চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়েছিল মুশফিকের খুলনা। এবার সেই হারের বদলা নেওয়ার সুযোগ রয়েছে চট্টগ্রামের। আর সেই লক্ষ্যে দারুণ বোলিং পারফরম্যান্স উপহার দিল তারা।

সংক্ষিপ্ত স্কোর খুলনা টাইগার্স : ১২১/১০ (১৯.৫ ওভার) ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড