• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনাকে হারিয়ে শীর্ষে মাশরাফির ঢাকা

  ক্রীড়া ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ১৮:৪৭
বঙ্গবন্ধু বিপিএল
খুলনার বিপক্ষে ঢাকার জয় (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বিপিএলে মুশফিকের ঝড়ো ইনিংসের পরও ঢাকার জয় আটকাতে পারেনি খুলনা টাইগার্স। ঢাকার দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে শুরুর ব্যাটসম্যানরা সঙ্গ দিতে না পারলেও একপাশে থেকে ঢাকার বোলারদের ওপর শাসন করেন মুশফিক। মাত্র ২৭ বলে ৩ ছক্কা ও ৫ চারে তৃতীয় অর্ধশতক হাঁকান তিনি।

শেষ পর্যন্ত ৩৩ বলে ৬৪ রানে হাসান মাহমুদের বলে ফিরেন ডানহাতি এ ব্যাটসম্যান। আর খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়ে ও চট্টগ্রাম ও রাজশাহীর সমান ১২ পয়েন্ট অর্জন করল মাশরাফি শিবির। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় চতুর্থ স্থান থেকে এক লাফে শীর্ষে উঠল ঢাকা প্লাটুন। ঢাকার দেওয়া ১৭৩ রানের টার্গেটে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান তোলে খুলনা টাইগার্স। 

বড় লক্ষ্যে ব্যাট করতে নামা খুলনার শুরুটাই ছিল যাচ্ছেতাই। খুলনা প্রথম উইকেট হারায় ১১ রানে। ৬ বলে ৪ রান করে ফিরে যান ওপেনার আমিনুল ইসলাম বিপ্লব। দ্রুতই ফিরে যান মেহেদী হাসান মিরাজ (১৫), শামসুর রহমান (৩) ও রাইলি রুশো (১৮)। দলের বিপদে আরও একবার নিজের চওড়া উইলো নিয়ে হাজির হন দলপতি মুশফিকুর রহীম। নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে নেমে পড়েন তিনি। পঞ্চম উইকেট জুটিতে ৫৬ রান যোগ করেন তারা।

দলীয় ১০০ রানের মাথায় ২৯ বলে ৩১ রান করে রানআউটের শিকার হন জাদরান। জাদরান বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান মুশফিক। তুলে নেন অর্ধশতক। তবে দলের জয়ের জন্য সেটা যথেষ্ট ছিল না। ঢাকা প্লাটুনের তরুণ পেসার হাসান মাহমুদ শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন মাশরাফি ও শাদাব খান। 

এর আগে আসিফ আলীর ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৭২ রান তোলে ঢাকা প্লাটুন। মাত্র ১৩ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন আসিফ। পঞ্চম উইকেটে মাত্র ২১ বলে আরিফুলকে নিয়ে ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তিনি। 

টস হেরে ব্যাট করতে নামা ঢাকার শুরুটাও ছিল দুর্দান্ত। ওপেনিংয়ে তামিম ও এনামুল হক বিজয় ৪৫ রানের জুটি গড়েন। এরপর ৭ রানের ব্যবধানে দুই ওপেনার বিদায় নেন। তামিম ২৫ ও বিজয় আউট ১৫ রানে; মেহেদী আউট হন মাত্র ১ রান করে। এছাড়া মুমিনুল হক ৩৮ রানে আউট ও আরিফুল হক ৩৭ রানে অপরাজিত ছিলেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড