• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্বাসরুদ্ধকর সুপার ওভারে কপাল পুড়ল সিলেটের

  ক্রীড়া ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ০৩:০৩
সিলেট
কপাল পুড়ল সিলেটের (ছবি : সংগৃহীত)

শেষ চারে যেতে হলে জিততেই হবে, এটাই ছিল একমাত্র সমীকরণ। বৃহস্পতিবার (২ জানুয়ারি) নিজেদের নবম ম্যাচে জিতলে শেষ চারের আশা বেঁচে থাকত সিলেট থান্ডারের। কিন্তু শ্বাসরুদ্ধকর সুপার ওভারে কুমিল্লা ওয়ারিয়র্সের কাছে হেরে কপাল পুড়ল সিলেটের। এ দিন হেরে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্লে-অফ খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে সিলেটের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে কুমিল্লা ওয়ারিয়র্স। এই রান তারা করতে নেমে স্বাগতিক সিলেটও ১৪০ রানে অলআউট হয়। শেষ পর্যন্ত খেলা গড়ায় সুপার ওভারে। কুমিল্লার কাছে সুপার ওভারে হেরে বঙ্গবন্ধু বিপিএল থেকে বিদায় নেয় সিলেট।

কুমিল্লার দেওয়া ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে এক প্রকার ম্যাচ থেকে ছিটকে পড়ে সিলেট। চাপ কাটিয়ে ৭০ রানের জুটি গড়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসে নাজমুল হোসেন মিলন ও সোহাগ গাজী। সিলেটকে জয়ের স্বপ্ন দেখিয়ে ৩১ বলে ৫২ রান করে সোহাগ গাজী দলীয় ১০৩ রানে আউট হয়ে সাজঘরে ফিরে যান।

এরপর আবার ম্যাচ কুমিল্লার নিয়ন্ত্রণে চলে যায়। জয় পেতে শেষ ওভারে সিলেটের দরকার ছিল ১৫ রান। হাতে ছিল দুটি উইকেট। আল আমিন হোসেনের করা শেষ ওভারটিতে প্রথম দুই বলে দুটি চার মেরে তিন নম্বর বলে নাভিন-উল-হক রান আউট হয়ে বিদায় নেন। জয়ের জন্য ওভারের শেষ বলে সিলেটের প্রয়োজন ছিল ২ রান। দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউটের শিকার হন মনির হোসেন। স্কোর লেভেল বা ১৪০ রানে সিলেট অল আউট হয়। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

আরও পড়ুন : ‘বুড়ো’ তারকা উড়িয়ে এনেও ভাগ্য ফেরেনি রংপুরের

সুপার ওভারে কুমিল্লার হয়ে আফগান স্পিনার মুজিব উর রহমান অসাধারণ বোলিং করেন। ৬ বলে মাত্র ৭ রান দেন তিনি। ৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে এক বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। ম্যাচ সেরার পুরস্কার ওঠে কুমিল্লার মুজিব উর রহমানের হাতে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড