• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে বিপিএলের চতুর্থ পর্ব শুরু হচ্ছে আজ

  ক্রীড়া ডেস্ক

০২ জানুয়ারি ২০২০, ০৯:০৭
সিলেটে চতুর্থপর্ব শুরু আজ
সিলেটে চতুর্থপর্ব শুরু আজ (ছবি : সংগৃহীত)

ঢাকায় তৃতীয়পর্ব শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবার শুরু হচ্ছে সিলেটে। বৃহস্পতিবার (২ জানুয়ারি) রংপুর রেঞ্জার্স ও রাজশাহী রয়্যালসের মধ্যকার ম্যাচ দিয়েই সিলেটে চতুর্থপর্ব শুরু হচ্ছে। দুপুর দেড়টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। একইদিন একই স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট থান্ডার ও কুমিল্লা ওয়ারিয়র্সের ম্যাচও অনুষ্ঠিত হবে। ম্যাচ দুটি সরাসরি দেখাবে মাছরাঙা ও গাজী টিভি। 

এখনো কোনো দলই প্লে-অফে খেলা নিশ্চিত করে নিতে পারেনি, ফলে সিলেট পর্বটি দারুণ জমে উঠতে পারে। ঢাকার দ্বিতীয় পর্ব শেষেও সবার ওপরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় স্থানে খুলনা টাইগার্স, তৃতীয় স্থানে ঢাকা প্লাটুন ও চতুর্থ স্থানে রাজশাহী রয়্যালস। আসরে এই চারটি দলই এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স করেছে। পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে যথাক্রমে কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার। পয়েন্ট সমানের ক্ষেত্রে নেট রানরেটের হিসাবকে প্রাধান্য দেওয়া হয়েছে।

দিনের প্রথম ম্যাচটি রংপুর-রাজশাহীর। বঙ্গবন্ধু বিপিএলে দ্বিতীয়বারের মতো এই দুই দল মুখোমুখি হচ্ছে। গত মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রথম দেখায় রাজশাহীকে ৪৭ রানে হারায় শেন ওয়াটসনের রংপুর। ফলে এই ম্যাচে জয় তুলে নিয়ে প্রতিশোধ নিতে চাইবে আন্দ্রে রাসেলের নেতৃত্বাধীন রাজশাহী। 

অন্যদিকে, ৮ ম্যাচ খেলে মাত্র ৩ জয় পাওয়া রংপুরের প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই মুস্তাফিজুর রহমান-তাসকিন আহমেদদের। 

সন্ধ্যার ম্যাচে কুমিল্লার মুখোমুখি হতে যাওয়া সিলেট বেশ বিপদেই আছে। কাগজে-কলমে, পয়েন্টের হিসেবে এখনো প্লে-অফ খেলার সুযোগ শেষ হয়ে যায়নি মোসাদ্দেক-মিঠুনদের। তবে পথ যে কঠিন, তা বোঝাই যাচ্ছে। সিলেট ৮ ম্যাচ খেলে ফেলেছে। মাত্র ১ জয়ে ২ পয়েন্ট পেয়েছে। বাকি থাকা চার ম্যাচে জিতলে ১০ পয়েন্ট হবে। এখনো লিগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেরই শুধু ১২ পয়েন্ট আছে। বাকিদের পয়েন্ট এর নিচেই আছে। সিলেটে টানা তিনদিন তিন ম্যাচ খেলে এখন তাদের ভাগ্য বদলালেই হলো।

সিলেটের সঙ্গে কুমিল্লা, রংপুরের অবস্থাও খুব ভালো নয়। প্লে-অফে চার দল খেলবে। এখনই পয়েন্ট তালিকায় সেরা চারে থাকা চট্টগ্রাম, খুলনা, ঢাকা, রাজশাহীকেই শেষ পর্যন্ত প্লে-অফে খেলতে দেখা যেতে পারে। তাদের অবস্থান এবং পয়েন্ট যে শক্ত জায়গায় আছে। তবে শেষ মুহূর্তে কুমিল্লা ও রংপুরও রেসে ঢুকে যেতে পারে। রংপুর তো একটি ম্যাচে জেতার পর থেকে টানা দুই ম্যাচ জিতে নিয়েছে। জমিয়ে দিয়েছে লিগ। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড