• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের তৃতীয় পর্ব শেষ হচ্ছে আজ

  ক্রীড়া ডেস্ক

৩১ ডিসেম্বর ২০১৯, ০৮:১৫
বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ
ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় পর্ব শেষ হচ্ছে আজ। ঢাকায় এ নিয়ে চলতি আসরের দুই ধাপ সমাপ্ত হবে। মাঝে দ্বিতীয় ধাপ হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। সবমিলিয়ে ৩ পর্বে ২৮টি ম্যাচ হয়েছে। এরপর চতুর্থ ধাপে সিলেটে হবে ৩ দিনে ৬ ম্যাচ।

এরই মধ্যে বিপিএলের প্লে-অফে ওঠার লড়াইটা জমে উঠেছে। সেই লড়াইয়ে আজ আরও এগিয়ে যাওয়ার জন্য লড়বে চার দল। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) মিরপুর স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স মুখোমুখি হবে। একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৬টায় লড়বে রাজশাহী রয়্যালস ও রংপুর রেঞ্জার্স।

বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় পর্বে আজ প্রথম ম্যাচটি শক্তিশালী দুদলের। চট্টগ্রাম ও কুমিল্লার। পয়েন্ট টেবিলের এক এবং পাঁচের লড়াই। চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত খেলছে ইমরুল কায়েসের চট্টগ্রাম। ৮ ম্যাচ খেলে মাত্র দুটি পরাজয় দেখেছে তারা। নিজেদের মাঠে গত ২০ ডিসেম্বর চলতি আসরে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়েছে তারা। সেদিন কুমিল্লার বিপক্ষে ২৩৮ রান করেছিল চট্টগ্রাম এবং ১৬ রানে জয় পেয়েছিল। আজ সেই দলটির বিপক্ষেই ফিরতি ম্যাচ চট্টগ্রামের। 

এ দিকে, কুমিল্লার লক্ষ্য প্রতিশোধ নিয়ে জয়ের ধারায় ফেরা। টানা ৪ ম্যাচ হেরে এখন পয়েন্ট টেবিলের ৫ নম্বরে তারা। সর্বশেষ দুই ম্যাচেই তারা রাজশাহীর কাছে হেরেছে। সেই বৃত্ত ভেঙে আজ বেরোতে না পারলে প্লে-অফের রাস্তা কঠিন হয়ে যাবে ডেভিড মালান-সৌম্য সরকারদের। 

দিনের আরেক ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী রয়্যালস ও রংপুর রেঞ্জার্স। প্রথমবারের মতো আজ মুখোমুখি হবে দুদল। নিজেদের প্রথম ৬ ম্যাচ পর্যন্ত সবচেয়ে ভালো অবস্থানে ছিল রাজশাহী। উইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের নেতৃত্বে দুর্দান্ত দলটি মাত্র একটি পরাজয় দেখে। নেট রানরেটেও তারা অন্য সব দল থেকে এগিয়ে যায়। আজ তাদের অষ্টম ম্যাচ। দারুণ ফর্মে থাকা রাজশাহী এ ম্যাচেও জয় তুলে নিয়ে এগিয়ে যেতে উন্মুখ।

অপরদিকে, টানা ৪ ম্যাচ হারের পর চট্টগ্রাম পর্বে প্রথম জয় তুলে নিয়েছিল রংপুর। পরে আরেকটি ম্যাচ হারলেও সোমবার (৩০ ডিসেম্বর) তারা আরেক তলানির দল সিলেট থান্ডারকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের ফিরে পাওয়ার ইঙ্গিত দিয়েছে। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন দলের নেতৃত্ব নেওয়ার পর থেকেই যেন কিছুটা বদলেছে দলটি। যদিও তিনি দুই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি। কিন্তু দলের জন্য স্বস্তির খবর হচ্ছে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান জ্বলে উঠেছেন। সর্বশেষ দুই ম্যাচেই তিনি দুর্দান্ত বোলিং করেছেন মিতব্যয়িতা দেখিয়ে।

আজ অবশ্য রাজশাহীর বিপক্ষে জিততেই হবে রংপুরকে। হারলেই প্লে-অফে ওঠার রেসে অনেকখানি পিছিয়ে পড়বে তারা। বাকি ৫ ম্যাচের অন্তত চারটিতেই জয় পেতে হবে, এ কারণে সব ম্যাচই তাদের জন্য বাঁচামরার লড়াই।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড