• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাকেরের এক ম্যাচেই মুশফিক-বিজয়দের রেকর্ড চুরমার

  ক্রীড়া ডেস্ক

৩০ ডিসেম্বর ২০১৯, ২২:৫৫
জাকের আলী
জাকের আলী (ছবি: সংগৃহীত)

রাজশাহী রয়্যালসের বিপক্ষে ঢাকা প্লাটুনের মূল একাদশে ছিলেন না জাকের আলী। ম্যাচে এনামুল হক বিজয়ে বদলি হিসেবে নেমে উইকেটরক্ষকের দায়িত্ব সামলেছেন তিনি। আর তাতেই গড়েছেন রেকর্ড। বিপিএলের এক ম্যাচে সর্বোচ্চ ডিসমিসালের মালিক এখন জাকের।

রাজশাহীর ব্যাটসম্যানদের ওপর তাণ্ডব চালিয়ে একাই পাঁচ উইকেট শিকার করেন ওয়াহাব রিয়াজ। রিয়াজের পাঁচ উইকেটের চারটিতে অবদান রয়েছে জাকের। রিয়াজের বলে রাজশাহীর চার ব্যাটসম্যান ক্যাচ দেন জাকেরের কাছে। এছাড়া হাসান মাহমুদের বলে একটি ও লুক রিচের বলে একটি ক্যাচ নেন জাকের। 

এর আগে, বিপিএলের সর্বোচ্চ ডিসমিসালের মালিক ছিলেন মোহাম্মদ শাহজাদ ও উমর আকমলের। ২০১৬ সালের আসরে বরিশাল বুলসের বিপক্ষে পাঁচটি ডিসমিসালের কীর্তি গড়েছিলেন তিনি। শেহজাদ দুটি ক্যাচ নেওয়ার পাশাপাশি তিনটি স্ট্যাম্পিং করেন। একই আসরে উমরও পাঁচটি ডিসমিসাল করেন। উমরও দুটি ক্যাচ নেন, সঙ্গে করেন তিনটি স্ট্যাম্পড।

বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ চারটি করে ডিসমিসাল করার কৃতিত্ব রয়েছে মুশফিকুর রহিম, এনামুল ও রনি তালুকদারের। নিয়মিত উইকেটরক্ষক এনামুলের পরিবর্তে সুযোগ পেয়েই তাদের সবাইকে ছাড়িয়ে গেলেন জাকের। 

টি-টুয়েন্টি ক্রিকেটে জাকেরের চেয়ে বেশি ডিসমিসাল আছে কেবল শ্রীলঙ্কার উপুল ফার্নান্দোর। ২০০৫ সালে এ লঙ্কান ক্রিকেটার কলম্বোয় মুরস স্পোর্টস ক্লাবের বিপক্ষে লঙ্কান ক্রিকেট ক্লাবের হয়ে সাতটি ক্যাচ নিয়েছিলেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড