• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার বঙ্গবন্ধু বিপিএল মাতাতে আসছেন আমলা

  ক্রীড়া ডেস্ক

৩০ ডিসেম্বর ২০১৯, ১৩:১৮
দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা
দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা (ছবি : সংগৃহীত)

প্রায় মাঝ পথে অবস্থান করছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এখন পর্যন্ত টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়েছে ২৫টি ম্যাচ। পয়েন্ট টেবিলের বেশ ভালো অবস্থান খুলনা টাইগার্সের। শেষ চারের দৌড়ে এগিয়েও রয়েছে দলটি। এবার খুলনার শক্তি আরও বাড়াতে মুশফিক, রুশো, আমিরদের সঙ্গে যোগ দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা।

প্রথমবারের মতো বিপিএল খেলতে আসছেন আমলা। খুলনা টাইগার্সের হয়ে বিপিএলে অভিষেক হবে তার। চলতি বছরের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন এই প্রোটিয়া ওপেনার। দক্ষিণ আফ্রিকার ইতিহাসের সেরা ক্রিকেটারদের একজন তিনি।

এর আগে বহুবার হাশিম আমলা বাংলাদেশে এসেছেন, দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন মিরপুরের হোম অফ ক্রিকেট কিংবা বন্দরনগরী চট্টগ্রামে। এবার আমলা বাংলাদেশে আসছেন বিপিএল মাতাতে। 

এই ব্যাটসম্যান প্রোটিয়াদের জার্সিতে সব ফরম্যাট মিলিয়ে ৩৫৯ ম্যাচে করেছেন ১৮ হাজারের বেশি রান। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৫৫টি সেঞ্চুরি রয়েছে জনপ্রিয় এ ব্যাটসম্যানের। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টুয়েন্টিতেও (আন্তর্জাতিক) সফল ছিলেন আমলা। ৪৪ ম্যাচে ৩৩.৬০ গড় ও ১৩২.০৫ স্ট্রাইক রেটে ৮টি হাফ-সেঞ্চুরিসহ করেছেন ১২৭৭ রান।

বিভিন্ন টি-টুয়েন্টি টুর্নামেন্টে হাশিম আমলা খেলেছেন ১৫৪ ম্যাচ। যেখানে তার রান সংখ্যা ৪২৮৪। সেঞ্চুরি এসেছে ২ বার, আর হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন মোট ২৭ বার।

খুলনা টাইগার্স স্কোয়াড : 

দেশি : মুশফিকুর রহীম (অধিনায়ক), শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান শুভ, মোহাম্মদ সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম, তানভির ইসলাম।

বিদেশি : রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, হাশিম আমলা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড