• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকাকে উড়িয়ে শেষ চারে চট্টগ্রামের এক পা

  ক্রীড়া প্রতিবেদক

২৭ ডিসেম্বর ২০১৯, ১৮:০৪
ঢাকা ও চট্টগ্রামের লোগো
ঢাকা ও চট্টগ্রাম (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকার দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক ঢাকা প্লাটুনকে ৬ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথমে ব্যাট করে ঢাকা ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান তোলে। জবাবে ৯ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সাগর পাড়ের দলটি। এই জয়ে শেষ চারের পথে অনেকটাই নিশ্চিত হয়ে গেল মাহমুদউল্লা-ইমরুলদের।

মাশরাফি-তামিমদের দেওয়া ১২৫ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নামা চট্টগ্রামের শুরুটাও হয় ধীরগতির। ৯.৫ ওভারে ৬৬ রানে তিন উইকেট হারায় বন্দর নগরীর দলটি। লেন্ডল সিমন্স ১৫, জুনাইদ সিদ্দিক ৮ ও চ্যাডউইক ওয়ালটন ২৫ রান করে সাজঘরে ফেরেন।

তবে অধিনায়ক ইমরুল কায়েসের অপরাজিত অর্ধশতকে ১৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত সহজ জয় তুলে নেয় চট্টগ্রাম। ৫৩ বলে ৫৪ রান করে দলের জয় নিশ্চিত করেন ইমরুল।

ঢাকার পক্ষে পাকিস্তানি অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ ১৮ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন মাশরাফি ও মেহেদী হাসান।

আরও পড়ুন :- মাঠ ও উইকেট ছাড়া বিপিএল-বিগ ব্যাশের পার্থক্য নেই’

শুক্রবার (২৭ ডিসেম্বর) এর আগে টস জিতে ফিল্ডিং নেন চট্টগ্রাম অধিনায়ক ইমরুল কায়েস। শুরুটা বেশ ধীরস্থির খেলতে থাকেন দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। ৩২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ১৪ রানে এনামুল রান আউট হওয়ার পর কোনো স্কোর না করেই ফিরে যান পর পর দুই ম্যাচে অর্ধশতক হাঁকানো মেহেদী হাসান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা প্লাটুন। তামিম ইকবাল ২১ রান করে সাজঘরে ফেরেন। জাকের আলী ও থিসারা পেরেরা করেন যথাক্রমে ৩ ও ৬ রান। রানের খাতা খুলতে পারেননি শহীদ আফ্রিদি ও শাদাব খান। ৬৮ রানে ৭ উইকেট হারানো ঢাকা তখন দলীয় শতক করতে পারবে কি না এই শঙ্কায় ছিল।

তবে এ অবস্থায় দলের হাল ধরেন মুমিনুল হক ও ওয়াহাব রিয়াজ। মুমিনুল ৩২ রানে আউট হলেও মাশরাফিকে নিয়ে ইনিংস শেষ করে ফেরেন রিয়াজ। শেষ বলে রান আউট হওয়ার আগে এই পাকিস্তানি করেন ২৩ রান। অপরপ্রান্তে মাশরাফি অপরাজিত ছিলেন ১৭ রানে।

চট্টগ্রামের হয়ে দুইটি করে উইকেট নেন রায়ান বার্ল ও মুক্তার আলী। একটি করে উইকেট নেন লিয়াম প্লাংকেট ও নাসুম আহমেদ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড