• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদিন বিরতি শেষে ফের মাঠে গড়াচ্ছে বিপিএল

  ক্রীড়া ডেস্ক

২৭ ডিসেম্বর ২০১৯, ১০:০৭
বিপিএল
ছবি : সম্পাদিত

চট্টগ্রাম পর্ব শেষে দুদিনের বিরতি দিয়ে ফের মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ঢাকা পর্বের দ্বিতীয় ধাপে আজ মাঠে নামছে চারটি দল। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর সন্ধ্যার ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে লড়াইয়ে নামবে রংপুর রেঞ্জার্স।

শুক্রবার (২৭ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচ দুপুর ২টায়। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায়।

গত ১১ ডিসেম্বর ঢাকা পর্ব দিয়ে শুরু হয় বিশেষ ‘বঙ্গবন্ধু’ বিপিএল। ১৪ ডিসেম্বর শেষ হয় ঢাকার প্রথম পর্ব। এরপর শুরু হয় চট্টগ্রাম পর্বের খেলা; বন্দর নগরীতে ম্যাচ হয়েছে মোট ১২টি।

চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিলে সবার ওপরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় স্থানে রাজশাহী রয়্যালস, তৃতীয় স্থানে ঢাকা প্লাটুন ও চতুর্থ স্থানে খুলনা টাইগার্স। আসরে এই চারটি দলই এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স করেছে। পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে যথাক্রমে কুমিল্লা ওয়ারিয়র্স, সিলেট থান্ডার ও রংপুর রেঞ্জার্স। সিলেট ও রংপুর মাত্র একটিতে জিতেছে। নেট রানরেটের হিসেবে পিছিয়ে থাকায় তলানিতে অবস্থান করছে রংপুর।

এ দিকে, আজ দিনের প্রথম ম্যাচে ঢাকা-চট্টগ্রামের লড়াই হবে বেশ জমজমাট। পয়েন্ট টেবিলে এক এবং তিনের লড়াই। শীর্ষে থাকা চট্টগ্রাম অবশ্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আসরের ১২তম ম্যাচে ঢাকাকে হারিয়েছিল ১৬ রানে। আজ মাশরাফি বাহিনীর প্রতিশোধের ম্যাচ।

অপরদিকে, আজ জিতলে সুপার ফোর নিশ্চিত হবে চট্টগ্রামের। তাই তাদের প্রধান লক্ষ্য অন্তত একটি ম্যাচ ঢাকা পর্বে জিতে সুপার ফোর নিশ্চিত করা। সেটি হতে পারে আজই মাশরাফি-তামিমদের হারিয়ে।

দিনের দ্বিতীয় ম্যাচটিতে আজ বড় চমক অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার শেন ওয়াটসনের মাঠে নামা। গতকাল ঢাকায় এসে পা রাখেন এই অজি অলরাউন্ডার। আজ রংপুরের অধিনায়কের ভূমিকায় দেখা যাবে তাকে।

বিপিএলে ওয়াটসনের খেলার কথা ছিল খুলনা টাইটান্সের হয়ে। শেষ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি পদ্ধতি বাতিল হওয়ায় আটকে যায় তার বিপিএলে খেলা। তবে রংপুর রেঞ্জার্স সুবিধাটা নিয়েছে।

লিগ পর্বে আরও তিনটি ম্যাচ বাকি রয়েছে রংপুরের। আফগান তারকা মোহাম্মদ নবীকে অধিনায়ক করা দলটি প্রথম চার ম্যাচে হারের পর পঞ্চম ম্যাচে অধিনায়কের দায়িত্ব দেয় টম অ্যাবেলকে। এবার ওয়াটসন আসায় অধিনায়কত্বের দায়িত্ব যাচ্ছে তার কাঁধেই!

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড