• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজাপাকসের ঝড়ো ইনিংসে কুমিল্লার চ্যালেঞ্জিং সংগ্রহ

  ক্রীড়া ডেস্ক

২৩ ডিসেম্বর ২০১৯, ১৫:২৫
ভানুকা রাজাপাকসে
ভানুকা রাজাপাকসে (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ১৭তম ম্যাচে ঢাকা প্লাটুনের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করেছে কুমিল্লার ওয়ারিয়র্স। গেল বারের চ্যাম্পিয়নদের হয়ে এই ম্যাচের সর্বোচ্চ রান করেছেন ভানুকা রাজাপাকসে। ৬৫ বলে ৪টি চার ও ৭টি ছক্কার সমন্বয়ে ৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই শ্রীলঙ্কার ক্রিকেটার।

সোমবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রাম জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে মাঠে গড়ায় দুদলের এই ম্যাচ। যেখানে টস জিতে কুমিল্লাকে ব্যাট করতে পাঠায় ঢাকার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা।

ব্যাটিংয়ে আমন্ত্রণ পেয়ে শুরুটা কুমিল্লার ভালো হয়নি। দলীয় ১৬ রানে ওপেনার সৌম্য সরকারকে (৬ বলে ১০ রান) হারায় তারা। এরপর দলের রান ১৭ না পেরোতেই দ্বিতীয় উইকেটের পতন ঘটে। সাব্বির রহমান ফিরে যান শূন্যতে।

এরপর ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ওপেনিংয়ে নামা রাজাপাকসে রান তোলার চেষ্টা করেন, কিন্তু দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ৯ রানে ফিরে যান এই ইংলিশ ব্যাটসম্যান।

তিন উইকেট হারিয়ে রানের চাকা কিছুটা অচল হয়ে পড়লে উইকেটে আসা ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে দুর্দান্ত জুটি গড়েন রাজাপাকসে। পঞ্চম উইকেট জুটিতে কুমিল্লার রান আসে ১০৩। শেষ দিকে এই দুজন মিলে দলীয় রান দেড়শ পার করেন; তবে আফসোস যে ম্যাচে সেঞ্চুরির কাছে গিয়েও শতক হলো না রাজাপাকসের। ৯৬ রানে রাজাপাকসে এবং ৩০ রানে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ইয়াসির।

ঢাকার একাদশ : মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, জাকের আলী অনিক, মমিনুল হক, হাসান মাহমুদ, মেহেদী হাসান, আসিফ আলী, শাদাব খান, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ।

কুমিল্লার একাদশ : ভানুকা রাজাপাকসে, সৌম্য সরকার, সাব্বির রহমান, ডেভিড মালান, দাসুন শানাকা (অধিনায়ক), ইয়াসির আলী, মাহিদুল ইসলাম অংকন, রবিউল ইসলাম, মুজিব-উর-রহমান, আল আমিন হোসেন ও সুমন খান।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড