• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার পাকিস্তানির ওপর ভরসা ঢাকার

  ক্রীড়া প্রতিবেদক

২৩ ডিসেম্বর ২০১৯, ১৪:০৮
শহীদ আফ্রিদি-ওয়াহাব রিয়াজ- শাদাব খান -আসিফ আলী
শহীদ আফ্রিদি-ওয়াহাব রিয়াজ- শাদাব খান -আসিফ আলী (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ব্যয়ে সবচেয়ে শক্তিশালী দল গঠন করে ঢাকা। কিন্তু কাগজে-কলমে শক্তিশালী দলটি মাঠের লড়াইয়ে নিজেদের খুব বেশি প্রমাণ করতে পারেনি। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুই জয়ের বিপরীতে হেরেছে দুটিতে। রয়েছে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লার। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ঢাকার কাপ্তান মাশরাফি বিন মুর্তজা। ঢাকার একাদশে আজ বেশ পরিবর্তন দেখা যায়। সুস্থ হয়ে মাঠে ফিরেছেন দলটির সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। আর নিজ দেশে ফিরে গেছেন শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা।

তাই ঢাকা আজ তাদের একাদশে ভিনদেশি কোটায় চারজনের চারজনই নিয়েছে পাকিস্তানি খেলোয়াড়। বিপিএলের নিয়ম হচ্ছে প্রতিটি দলে সাত জন দেশি খেলোয়াড়ের পাশাপাশি নিতে পারবে চার জন বিদেশি। ঢাকা আজ তাদের গুরুত্বপূর্ণ এ ম্যাচে চারজনই নিয়েছে পাকিস্তানি ক্রিকেটার।

তারা হলেন— ব্যাটসম্যান আসিফ আলী, তিন অলরাউন্ডার শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ ও শাদাব খান। এখন পর্যন্ত তিনটি করে ম্যাচ খেলেছেন আফ্রিদি ও রিয়াজ। তিন ম্যাচের তিন ইনিংসে আফ্রিদির সংগ্রহ ৪ রান, উইকেটের কোটা শূন্য। অপরদিকে তিন ম্যাচের তিন ইনিংসে ৩৬ রান ও ৩ উইকেট শিকার করেছেন রিয়াজ। আসিফ এক ম্যাচ খেলে করেছেন ১৫ আর শাদাব খান এক ম্যাচে খেলে ব্যাট করার সুযোগ পাননি।

ঢাকার একাদশ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), জাকের আলী অনিক, মুমিনুল হক, হাসান মাহমুদ, মেহেদী হাসান, আসিফ আলী, শাদাব খান, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড