• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কে বলল আফ্রিদিকে বাদ দিয়েছি’

  ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর ২০১৯, ২০:০৬

টি-টুয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা পাকিস্তানি সাবেক অধিনায়ক ও কিংবদন্তি শহীদ আফ্রিদিকে নিয়ে সমর্থকদের আগ্রহের কমতি নেই। একমাত্র আইপিএল ছাড়া প্রায় সবগুলো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগের নিয়মিত মুখ তিনি। আন্তর্জাতিক ক্রিকেট বিদায় বললেও টি-টুয়েন্টি লিগগুলো দিয়ে এখনো জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন আফ্রিদি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নিয়মিত মুখ আফ্রিদি। তাকে দলে পেতে ফ্র্যাঞ্চাইজিগুলো হৈচৈ ফেলে দেয়। যদিও এবার বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ড্রাফটে তাকে বিদেশি ক্যাটাগরির শেষ ডাকে দলে ভেড়ায় ঢাকা প্লাটুন।

ঢাকা প্লাটুনের হয়ে ইতোমধ্যে দুইটি ম্যাচ খেলেছেন আফ্রিদি। রাজশাহী রয়্যালসের বিপক্ষে খেলা প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে সাজঘরে ফেরেন ‘গোল্ডেন ডাক’ মেরে। যা ছিল তার ক্রিকেট ক্যারিয়ারের শততম শূন্য রানের আউট হওয়ার রেকর্ড। সে ম্যাচে বল হাতেও দেন ৩ ওভারে ২৫ রান। ছিলেন উইকেট শূন্য।

দলের ও নিজের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ব্যাট হাতে ৪ আর বল হাতে ৩ ওভারে দেন ২৪ রান। যার খেসারতে, বাদ পড়তে হয়েছে সিলেটের বিপক্ষে তৃতীয় ম্যাচে। তবে দলটির প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলছেন, দলের কম্বিনেশনের জন্যই আফ্রিদিকে খেলানো হয়নি সিলেটের বিপক্ষে ম্যাচে।

‘একটি দল যখন করা হয় তখন আসলে পুরোটা নির্ভর করে আমি কী স্ট্র্যাটেজিতে যাচ্ছি। এটি টুর্নামেন্টের ওপর নির্ভর করে, কারণ আমি যে দুজন লেগ স্পিনার নিয়ে খেলব না পরের ম্যাচে সেটা আমি বলিনি। শাদাব খান পাকিস্তানের হয়ে নিয়মিত খেলে। তাকে তো আমার দেখতে হবে, তাকে তো দুই একটি ম্যাচ খেলাতে হবে। তাই মূলত আফ্রিদিকে বসানো।’

টানা দুই ম্যাচে খারাপ খেলার পরও কোচ সালাহউদ্দিন বলছেন, আফ্রিদি খারাপ খেলেনি। কে বলল ওকে বাদ দিয়েছি? ‘এমন না যে আফ্রিদি খারাপ খেলেছে বলে তাকে বাদ দিয়েছি। আমার শাদাব খানকে একটু দেখার দরকার ছিল, যেহেতু পরবর্তী ম্যাচ চট্টগ্রামে। সেখানে দিনের বেলায় অনেক ম্যাচ খেলতে হবে। তখন হয়তো আমরা ভিন্ন স্ট্র্যাটেজি নিতে পারি।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড