• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফিকে শেখানো আমার সাজে না : সৈয়দ রাসেল

  ক্রীড়া প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৯, ১৯:১৯
ঢাকা প্লাটুনসের বোলিং কোচ সৈয়দ রাসেল
ঢাকা প্লাটুনসের বোলিং কোচ সৈয়দ রাসেল (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে একসঙ্গে প্রতিপক্ষের দুঃস্বপ্ন হয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা ও সৈয়দ রাসেল। মাশরাফির গায়ে আজও লাল-সবুজের জার্সি দেখা গেলেও বহুদিন আগে তা তুলে রেখেছেন পেস বোলার সৈয়দ রাসেল। ইনজুরির কারণে ক্যারিয়ার দীর্ঘস্থায়ী করতে পারেননি সম্ভাবনাময়ী এ বোলার।

মাঠের লড়াইকে বিদায় বললেও মাশরাফিদের গুরু হিসেবে কাজ করছেন সাবেক এ পেসার। চলমান বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে ঢাকা প্লাটুনের কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। সাবেক সতীর্থ মাশরাফিকে শেখানোর প্রসঙ্গে রাসেল বলেন, ‘আমি যদি এখন মাশরাফিকে শেখাতে যাই, ওটা আসলে সাজে না। তারপরও আমরা মতবিনিময় করি। আমরা এক্সপেরিয়েন্স শেয়ার করি।’

শুক্রবার (১৩ ডিসেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলনে মাতে ঢাকা। অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন রাসেল। এ সময় নিজের প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেটে কোচিং করার অভিজ্ঞতা নিয়ে রাসেল বলেন, ‘আমার জন্য নতুন অভিজ্ঞতা, এখনো শিখছি।’

টাইগারদের হয়ে রাসেল সর্বশেষ খেলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে ২০১০ সালের সেপ্টেম্বরে। ৫ বছরের ছোট ক্যারিয়ারে রাসেল ছয়টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও আটটি টি-টুয়েন্টি খেলেন। উইকেট নিয়েছেন টেস্টে ১২টি, ওয়ানডে ৬১টি ও টি-টুয়েন্টিতে নিয়েছেন আটটি।

‘মাশরাফিকে আসলে পরামর্শ দেওয়ার মতো তেমন কিছু নেই। বোলিংয়ে খুব একটা যে কিছু করতে হবে তা না। ফিটনেসে একটু কাজ করলেই ওর বোলিংটা ভালো হবে। নরমালি ও যদি দুই বছর পরে এসেও বল করে, ফাস্ট বলটা মনে হয় জায়গায় পড়বে। কারণ, এটা মেমোরিতে অলরেডি সেট হয়ে আছে।’ মাশরাফির বোলিং প্রসঙ্গে এমন মন্তব্য করেন রাসেল।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড