• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফ্রিদির অন্যরকম সেঞ্চুরি

  ক্রীড়া প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০১৯, ১৬:২৯
শহীদ আফ্রিদি
সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি (ছবি: সংগৃহীত)

শহীদ আফ্রিদি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক। ক্রিকেটকে দু-হাত ভরে দিয়েছেন এ ক্রিকেটার। কত কত রেকর্ড যে তার হাতে ভাঙা-গড়া হয়েছে তার হিসাব করতে গেলে খাতা-কলম নিয়ে বসতে হবে। এ ক্রিকেটই আবার তাকে বার বার হতাশও করেছে। ব্যাট হাতে যেমন চার-ছক্কার রেকর্ড গড়েছেন তিনি তেমনি গড়েছেন ব্যর্থতার রেকর্ডও।

মিরপুরে শূন্য রানে আউট হয়ে লজ্জার এক রেকর্ড গড়েছেন বুম বুম খ্যাত আফ্রিদি। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে মুখোমুখি হয় আফ্রিদির ঢাকা প্লাটুন। ঢাকা প্লাটুনের পক্ষে ব্যাট করতে নেমে নিজের খেলা প্রথম বলেই আউট হয়ে ফিরে যান এ পাকিস্তানি অলরাউন্ডার। যা ছিল স্বীকৃত ক্রিকেটে তার শততম ‘ডাক’।

আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪৪ বার শূন্য রানে আউট হয়েছেন। যার মধ্যে ওয়ানডেতে তার ‘ডাক’ সংখ্যা ছিল ৩০টি। এই সংস্করণে তার চেয়ে বেশি শূন্য রানে আউট হয়েছেন কেবল শ্রীলঙ্কান কিংবদন্তি সনাৎ জয়াসুরিয়া।

আফ্রিদি টেস্টে ডাক মেরেছেন ছয়বার। আর আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে তিনি ডাক মেরেছেন আটবার। আফ্রিদির বাকি ৫৬ ‘ডাক’ এসেছে প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট ‘এ’ ও ঘরোয়া টি-টুয়েন্টিতে।

ওডি/এমএমএ/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড