• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের উদ্বোধনীতে হাসল চট্টগ্রাম, কাঁদল সিলেট

  ক্রীড়া প্রতিবেদক

১১ ডিসেম্বর ২০১৯, ১৭:০৫

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়ে দুর্দান্ত মিশন শুরু করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের এমন খুশির দিনে পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ে সিলেট। সিলেটের দেয়া ১৬৩ রানের কঠিন চ্যালেঞ্জ ইমরুল-ওয়ালটনের ব্যাটিং ঝড়ে সহজেই উতরে যায় চ্যালেঞ্জার্সরা।

বুধবার (১১ ডিসেম্বর) বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় দুই দল। বেলা দেড়টা নাগাদ মাঠে গড়ায় ম্যাচটি। টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রামের কাপ্তান এমরিট। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৬২ রান তোলে সিলেট। এতে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়ায় ১৬৩ রান।

কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ ওভারেই হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় ২০ রানের মাথায় ওপেনার জুনায়েদ সিদ্দিকিকে হারায় তারা। নাজমুল ইসলাম অপুর বলে নাভিন-উল-হকের তালু বন্দি হয়ে চার রানে ফেরেন এ ওপেনার। এপর তৃতীয় পজিশনে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন নাসির।

নাসিরের বিদায়ের পর দারুণ চাপে পড়ে চট্টগ্রাম। দলীয় ৪২ ও ৬৪ রানে তৃতীয় ও চতুর্থ উইকেট হারিয়ে চাপ যেন আরও বেড়ে যায়। দলের এমন কঠিন মুহূর্তে ত্রাতা হয়ে আসেন ইমরুল কায়েস। খেলেন এক ঝড়ো ইনিংস। ৩৮ বলে ২ চার ৫ ছক্কায় ৬১ রানের ইনিংসে দলের জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন ইমরুল। ইমরুল এবাদতের শিকার হলে এবার ভূমিকা রাখেন ওয়ালটন। ৩০ বলে ৩ চার ২ ছক্কায় খেলেন ৪৯ রানের ইনিংস। অপরাজিত থেকে দলকে জয়ী করে মাঠ ছাড়েন এই ক্যারিবীয় ব্যাটিং তারকা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরুর চেষ্টায় ছিল সিলেট। তবে রুবেলের মনে ছিল অন্য কিছু। নিজের ব্যক্তিগত প্রথম ওভারের পঞ্চম বলেই তিনি ফেরান ওপেনার রনি তালুকদারকে। ৮ বলে ৫ রান করে ফেরেন রনি। রুবেল শিকার করেন ব্যক্তিগত ও এবারের বিপিএলের প্রথম উইকেট।

আরেক ওপেনার জনসন চার্লসের ২৩ বলে ৩৮ রানে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে সিলেট। কিন্তু দলীয় ৫১ রানের মাথায় নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ৬১ রানের মাথায় ফিরে যান দলের লঙ্কান ব্যাটসম্যান জীবন মেন্ডিস।

৬১ রানের মধ্যে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন মোহাম্মদ মিথুন। দারুণ আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলতে থাকা মিথুন ৩০ বলে তুলে নেন অর্ধশতক।

চতুর্থ উইকেট জুটিতে ৯৬ রান যোগ করেন মিথুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ১৫৭ রানের মাথায় রুবেল হোসেনের শিকারে পরিণত হন সৈকত। ১টি করে চার-ছয়ে ৩৫ বলে ২৯ রান করেন তিনি।

তবে অপর প্রান্তে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন মিথুন। তার ৪৮ বলে খেলা ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ৫টি ছয়ের মারে।

সিলেটের সফলতম বোলার রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন নাসুম ও এমরিট।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড