• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম জয়ে চট্টগ্রামের চাই ১৬৩

  ক্রীড়া প্রতিবেদক

১১ ডিসেম্বর ২০১৯, ১৫:২৬

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট থান্ডার। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৬২ রান তোলে সিলেট। এতে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়ায় ১৬৩ রান।

টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহর পরিবর্তে দায়িত্ব পাওয়া অধিনায়ক রায়াদ এমরিট। টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরুর চেষ্টায় ছিল সিলেট। তবে রুবেলের মনে ছিল অন্য কিছু। নিজের ব্যক্তিগত প্রথম ওভারের পঞ্চম বলেই তিনি ফেরান ওপেনার রনি তালুকদারকে। ৮ বলে ৫ রান করে ফেরেন রনি। রুবেল শিকার করেন ব্যক্তিগত ও এবারের বিপিএলের প্রথম উইকেট।

আরেক ওপেনার জনসন চার্লসের ২৩ বলে ৩৮ রানে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে সিলেট। কিন্তু দলীয় ৫১ রানের মাথায় নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ৬১ রানের মাথায় ফিরে যান দলের লঙ্কান ব্যাটসম্যান জীবন মেন্ডিস।

৬১ রানের মধ্যে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন মোহাম্মদ মিথুন। দারুণ আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলতে থাকা মিথুন ৩০ বলে তুলে নেন অর্ধশতক।

চতুর্থ উইকেট জুটিতে ৯৬ রান যোগ করেন মিথুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ১৫৭ রানের মাথায় রুবেল হোসেনের শিকারে পরিণত হন সৈকত। ১টি করে চার-ছয়ে ৩৫ বলে ২৯ রান করেন তিনি।

তবে অপর প্রান্তে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন মিথুন। তার ৪৮ বলে খেলা ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ৫টি ছয়ের মারে।

সিলেটের সফলতম বোলার রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন নাসুম ও এমরিট।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড