• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু বিপিএলে ৪ দেশি ৩ বিদেশি অধিনায়ক

  ক্রীড়া ডেস্ক

১০ ডিসেম্বর ২০১৯, ২০:৫১
বাঁ থেকে মাহমুদউল্লাহ, মুমিনুল, মোসাদ্দেক, রাসেল, মুশফিক ও শানাকা
বাঁ থেকে মাহমুদউল্লাহ, মুমিনুল, মোসাদ্দেক, রাসেল, মুশফিক ও শানাকা (ছবি : বিসিবি)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর আগের আসরগুলোর তুলনায় পুরোপুরি ব্যতিক্রম। কারণ এবার ফ্র্যাঞ্চাইজি নেই। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আসরের নামকরণ করা হয় বঙ্গবন্ধু বিপিএল। পুরো টুর্নামেন্টের একক মালিকানা এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। দল পরিচালনা থেকে শুরু করে টুর্নামেন্ট আয়োজন, সব কিছুই করছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি।  

বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসরের উদ্বোধন হয়েছে রবিবার (৮ ডিসেম্বর)। আর টুর্নামেন্টটির মাঠের লড়াই শুরু হচ্ছে আগামীকাল (১১ ডিসেম্বর)। প্রথম দিনেই মাঠে নামবে চারটি দল। 

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। বেলা দেড়টা নাগাদ শুরু হবে ম্যাচটি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ দুই দলের লড়াই শেষে সন্ধ্যা সাড়ে ছয়টায় মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়ার্স ও রংপুর রেঞ্জার্স। 

এর আগে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। যার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা। 

এবারের বিপিএলটা কিছুটা অগোছালো ভাবেই শুরু হয়েছে। টুর্নামেন্ট মাঠে গড়ানোর ঠিক আগ মুহূর্তে জার্সি ও লোগো উন্মোচন করেছে দলগুলো। অধিনায়কের নামও ঘোষণা করেছে প্রায় শেষ দিনে এসে। 

শুধুমাত্র ঢাকাই কেবল তাদের অধিনায়কের নাম আনুষ্ঠানিকভাবে আরও আগে ঘোষণা করে। বাকি দলগুলো গতকাল আর আজ ঘোষণা করে নিজেদের অধিনায়কের নাম। বঙ্গবন্ধু বিপিএলে অংশগ্রহণকারী সাত দলের সাত অধিনায়কের মধ্যে চারজন দেশি আর তিনজন বিদেশি অধিনায়ক রয়েছেন। 

দেশি অধিনায়কের মধ্যে প্রথমবারের মতো দায়িত্ব পেয়েছেন তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। চলুন এক নজরে দেখে নিই বিপিএলের কোন দলের অধিনায়ক কে।

বঙ্গবন্ধু বিপিএলের সাত দলের অধিনায়কের নাম :

ঢাকা প্লাটুন : মাশরাফি বিন মুর্তজা 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : মাহমুদউল্লাহ রিয়াদ

খুলনা টাইগার্স : মুশফিকুর রহীম

সিলেট থান্ডার্স : মোসাদ্দেক হোসেন সৈকত

কুমিল্লা ওয়ারিয়র্স : দাসুন শানাকা (শ্রীলঙ্কা)

রংপুর রেঞ্জার্স : মোহাম্মদ নবী (আফগানিস্তান)

রাজশাহী রয়্যালস : আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ)

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড