• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের জমকালো উদ্বোধনে ক্রিকেটের ‘ক’ ও ছিল না

  সোহরাব মাহাদী

০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:২০
বঙ্গবন্ধু বিপিএলেরে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ (ছবি : সংগৃহীত)

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের। রবিবার (৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিপিএলের এই বিশেষ আসরের উদ্বোধন হয়।

ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ বঙ্গবন্ধু বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন ঘোষণার আগে এবং পরে অনুষ্ঠানের মঞ্চ মাতান দেশি ও বিদেশি তারকারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম পারফরম্যান্স নিয়ে আসেন ইদুল ইসলাম খান ডি রকস্টার। তার পরপরই মঞ্চে আসেন আরেক সঙ্গীতশিল্পী রেশমি মির্জা। এরপর মঞ্চ মাতান দেশের ব্যান্ডসঙ্গীতের জনপ্রিয় তারকা নগর বাউল জেমস।

দেশি তারকা বলতে এ কয়জনই ছিলেন। সঙ্গীতশিল্পী ও সাংসদ মমতাজের পারফরম্যান্স করার কথা থাকলেও মঞ্চে দেখা যায়নি তাকে। দেশীয় শিল্পীদের তুলনায় ভারতীয় শিল্পীদের অতিরিক্ত প্রাধান্য দেখা যায় বিপিএলের জমকালো উদ্বোধনীতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ (ছবি : সংগৃহীত)

ঘণ্টা খানিক সময় ধরে পারফর্ম করেন ভারতের প্রখ্যাত সঙ্গীতশিল্পী সনু নিগম, তারপরই কৈলাশ খের আসেন মঞ্চে। তিনিও ছিলেন ৪৫ মিনিটের মতো। দুই জনের পারফর্ম শেষে উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চ মাতান ভালোভাবেই। উপস্থিত দর্শকরা বলিউডের এই দুই তারকার স্বল্প সময়ের পারফর্ম মুগ্ধতার সঙ্গে উপভোগ করে।

বিপিএলের উদ্বোধনের আয়োজনটা জমকালো হলেও বেশ উপস্থাপনা হতাশ করেছে আগত ও টেলিভিশনের সামনে থাকা দর্শকদের। অনুষ্ঠান সূচির সময় অনেকটাই এলোমেলো ছিল। তার থেকেও বেশি হতাশার বিষয় ছিল ক্রিকেটকেন্দ্রিক কোনো ইভেন্ট না থাকা।

বিপিএলের সপ্তম আসরের জমকালো এ উদ্বোধনের আয়োজন এককভাবে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উদ্বোধন বাবদ সকল প্রকার আয়-ব্যয়ও ছিল বিসিবির পক্ষ থেকে। অথচ সেখানে কোনো প্রকার ক্রিকেটের সম্পৃক্ততা ছিল না।

২০১৫ বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেটারদের একটা পর্ব ছিল। প্রতিটি দলের ‘আইকন’ খেলোয়াড়েরা সংক্ষিপ্ত সময়ের জন্য নিজ নিজ দলের জার্সিতে মঞ্চে উঠেছিলেন। কিন্তু সপ্তম বিপিএলের উদ্বোধনে ক্রিকেটের ‘ক’ এর দেখা মিলল না। নামে বিপিএলের উদ্বোধন হলেও অনুষ্ঠান দেখে মনে হলো এটা কেবলই কনসার্ট।

ক্রিকেটের কোনো ইভেন্ট বা সম্পৃক্ততা ছাড়া এমন বিনোদনকেন্দ্রিক উদ্বোধন কতটা যুক্তিযুক্ত তার প্রশ্ন উঠে সহসায়।

উল্লেখ্য, আগামী ১১ ডিসেম্বর থেকে পর্দা উঠবে বিপিএলের মাঠের লড়াইয়ের। উদ্বোধনী ম্যাচে অংশ নেবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড