• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে খেলোয়াড়দের অনৈতিক প্রস্তাব, নিষিদ্ধ হচ্ছেন শাকিল

  ক্রীড়া ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৪:২৫
ডান পাশে লাল বৃত্ত চিহ্নিত শাকিল আবেদিন
ডান পাশে লাল বৃত্ত চিহ্নিত শাকিল আবেদিন (ছবি : সংগৃহীত)

বিপিএলে ক্রিকেটারদের অনৈতিক প্রস্তাব দেওয়াতে নিষেধাজ্ঞার ক্ষণ গুনছেন গত আসরে চিটাগং ভাইকিংসের লজিস্টিক ম্যানেজারের দায়িত্বে থাকা শাকিল আবেদীন। বিসিবি সূত্র থেকে কয়েকটি সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, গত বিপিএলে চট্টগ্রামের কয়েকজন ক্রিকেটারকে রাজশাহী কিংসে খেলার সুযোগ করে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন শাকিল। খেলার সুযোগ নিশ্চিত হলে কর্মকর্তাদের কথামতো চলার শর্তও জুড়ে দেন তিনি।

জানা গেছে, প্রস্তাব পাওয়া খেলোয়াড়রা বিষয়টি বোর্ডের দুর্নীতি দমন বিভাগকে জানান। বিসিবি বিষয়টিকে গুরুত্বের সঙ্গে তদন্ত করলে অনৈতিক প্রস্তাবের ঘটনার সত্যতা খুঁজে পায়।

ফলে এবার বঙ্গবন্ধু বিপিএলে থাকতে পারছেন না শাকিল। কারণ তার ওপর কড়া নজর আছে বিসিবি দুর্নীতি দমন বিভাগের। জানা গেছে, গত বিপিএলের ওই ঘটনাকে কেন্দ্র করে ক্রিকেটে নিষিদ্ধ হতে যাচ্ছেন তিনি।

শাকিলকে কত বছরের জন্য নিষিদ্ধ করা হতে পারে জানা যায়নি। তবে এবারের বিপিএলের খেলা দেখতে তিনি যে মাঠে যেতে পারবেন না সেটা নিশ্চিত। ক্রিকেটীয় কর্মকাণ্ডেও সম্পৃক্ত থাকতে পারবেন না শাকিল।

শাকিল চট্টগ্রামের ছেলে। বন্দর নগরীতে বেশ পরিচিত মুখ। ব্যবসার পাশাপাশি ক্রিকেটের সঙ্গেও জড়িত তার নাম। যে কারণে আরও বেশি পরিচিত। বর্তমানে ‘চিটাগং মার্ট’ নামের একটি প্রাইভেট প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর শাকিল।

যতদূর জানা গেল, চট্টগ্রামে ঘরোয়া কোনো খেলা হলে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন শাকিল। চট্টগ্রাম ক্রীড়াঙ্গনেও সম্পৃক্ততা আছে তার। এ ছাড়া জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সাথেও তার সম্পর্ক রয়েছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ফ্রাঞ্চাইজি বাদ দিয়ে এবার আয়োজন করা হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। ১১ ডিসেম্বর শুরু হচ্ছে মাঠের লড়াই। উদ্বোধনী অনুষ্ঠান হবে ৮ ডিসেম্বর। রংপুর রেঞ্জার্সের প্রথম ম্যাচ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড