• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তবে কি ‌‌‘স্বাদহীন’ হবে এবারের বিপিএল?

  সোহরাব মাহাদী

০২ ডিসেম্বর ২০১৯, ২০:০৭
বিপিএলের লোগো উন্মোচন
বিপিএলের লোগো উন্মোচন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল); জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজন করা হচ্ছে টুর্নামেন্টের এই আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে (বিসিবি) খুবই গুরুত্বপূর্ণ আসর এটি। যার কারণে পুরো টুর্নামেন্ট, দল, আয়-ব্যয় থেকে শুরু করে সবকিছুই এবার বিসিবি দেখছে। 

নামে বিশেষ আসর হলেও এখন পর্যন্ত কাজে বিশেষ কোনো কিছুই দেখা যায়নি। খুব সাদামাটা লোগো উন্মোচনের মধ্য দিয়ে যাত্রা শুরু করে সপ্তম বিপিএল। প্লেয়ার ড্রাফটা কিছুটা আমেজ সৃষ্টি করলেও আবারও যেন সবকিছু থমকে আছে। 

টুর্নামেন্টের প্রধান ভ্যেনু মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। অথচ এখানে নেই কোনো দলের উপস্থিতি, নেই কোনো খেলোয়াড়ের উপস্থিতি। কিন্তু মাত্র আট দিন বাদেই মাঠে গড়াবে বিশ্বব্যাপী জনপ্রিয় এ ঘরোয়া টি-টুয়েন্টি লিগ। 

এখন পর্যন্ত কোনো দলই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি অধিনায়কের নাম। কেমন হবে ফ্র্যাঞ্জাইজিগুলোর জার্সি তাও জানে না কেউ। জানেই না লোগোর ধরন। তবে কি বিসিবির পরিচালনার কারণেই এমন ‘স্বাদহীন’ হচ্ছে এই সকল প্রস্তুতি?

অন‌্য আসরগুলোত ফ্র্যাঞ্জাইজিগুলোর মালিকানায় থাকত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান। বিপিএল মাঠে গড়ানোর প্রায় দুই-তিন সপ্তাহ আগেই শুরু হতো দলগুলোর ডামাডোল বাজানো। কিন্তু একেবারেই ব্যতিক্রম এবারের বিশেষ বিপিএল।

আগামী ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করবেন বিপিএলের। যেখানে বলিউডের সুপার স্টার সালমান খান, ক্যাটরিনা কাইফসহ বাংলাদেশের মমতাজ এবং আরও নামি-দামি শিল্পীরা মঞ্চ মাতাবেন। উদ্বোধনের দুই দিন পর মাঠে গড়াবে মূল লড়াই। 

১১ ডিসেম্বর মাঠে গড়াবে শিরোপার লড়াই। অথচ এখন পর্যন্ত কোনো দলেরই কোনো বিদেশি ক্রিকেটার আসেনি। বিসিবির সূত্র মতে জানা গাছে, ৪ ডিসেম্বর থেকে ঢাকায় আসা শুরু করবে তারা। 

এ দিকে গত দুই-তিন দিন বাংলাদেশ দলের হাতেগোনা কয়েকজন ক্রিকেটার অনুশীলন করলেও আজ আর তাদের দেখা যায়নি। অবশ্য বিসিবি থেকেই দুই দিন একাডেমি মাঠে অনুশীলনে নিষেধাজ্ঞা দিয়েছে। 

সবকিছু মিলিয়ে বেশ অগোছালোই মনে হচ্ছে এবারের বিপিএল। বিসিবির বিশেষ আয়োজন বলে কি এমন স্বাদহীন হয়ে উঠছে জনপ্রিয় এই টুর্নামেন্ট?  

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড