• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়ম না মেনে মাশরাফিকে ভেড়াল ঢাকা!

  ক্রীড়া প্রতিবেদক

১৭ নভেম্বর ২০১৯, ২২:০১
মাশরাফি বিন মুর্তজা
মাশরাফি বিন মুর্তজা (ছবি : সংগৃহীত)

সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব, তাই এবারের বিপিএলে নেই তিনি। সাকিব না থাকায় বাংলাদেশ দলের চার সিনিয়র ক্রিকেটার নিয়ে গড়া হয় ‘এ’ প্লাস ক্যাটাগরি। প্লেয়ার ড্রাফটের শুরুতেই তামিম, মুশফিক, মাহমুদউল্লাহকে সবার আগে কিনে নেয় দলগুলো। কিন্তু কয়েক ধাপ পেরিয়ে যাওয়ার পরও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ডাকলেন না কেউ।

তবে কি মাশরাফির প্রতি কোনো দলেরই আগ্রহ নেই? এবার কি মাশরাফি বিপিএলে থাকবেন না? এমন শঙ্কাই ছড়িয়ে পড়েছিল সমর্থকদের মনে। শেষ পর্যন্ত পঞ্চম রাউন্ডে দল পান তিনি। তবে তাকে দলভুক্ত করার প্রক্রিয়া বিতর্ক ছড়াচ্ছে।

বিপিএলের বাইলজ অনুযায়ী এটি নিয়ম ভঙ্গের সমতুল্য। নিয়ম অনুযায়ী, কোনো দলই ‘এ প্লাস’ ক্যাটাগরির একাধিক দেশি ক্রিকেটারকে দলে নিতে পারবে না। প্লেয়ার লিস্টে থাকা প্রথম ক্রিকেটার হিসেবে ঢাকা দলে ভিড়িয়েছিল তামিম ইকবালকে।

সেই হিসেবে মাশরাফিকে দলে নেওয়ার কোনো সুযোগই নেই দলটির। যদিও প্লেয়ার ড্রাফটে মাশরাফিকে ঢাকা প্লাটুন স্কোয়াডের বলেই ঘোষণা দেওয়া হয়। মাহমুদউল্লাহ রিয়াদকে দলভুক্ত করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং মুশফিকুর রহীমকে দলভুক্ত করে খুলনা টাইগার্স।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড