• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের ড্রাফটে গেইল-আফ্রিদিসহ ৪৩৯ বিদেশি ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ২২:০৭
বঙ্গবন্ধু বিপিএল
বঙ্গবন্ধু বিপিএলের লোগো উন্মোচন অনুষ্ঠান (ছবি: সংগৃহীত)

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে রবিবার (১৭ নভেম্বর)। একদিন আগে বিসিবি আনুষ্ঠানিকভাবে প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল। এ তালিকায় ১৮১ দেশি ক্রিকেটার ও ২১ দেশের ৪৩৯ বিদেশি ক্রিকেটার জায়গা পেয়েছে। 

ছয়টি গ্রেডে দেশি ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়েছে। অন্যদিকে বিদেশিদের নাম প্রকাশ করা হয়েছে পাঁচটি গ্রেডে। সর্বোচ্চ ‘এ+’ গ্রেডে রয়েছেন ৪ জন দেশি ও ১১ জন বিদেশি ক্রিকেটার। 

‘এ+’ গ্রেডে থাকা দেশি ক্রিকেটাররা হলেন- মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে এই গ্রেডের ১১ বিদেশিরা হলেন- ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ড্যারেন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), ডোয়াইন স্মিথ (ওয়েস্ট ইন্ডিজ) ও মুজিব উর রহমান (আফগানিস্তান), ড্যান ভিয়াস (দক্ষিণ আফ্রিকা), শহীদ আফ্রিদি (পাকিস্তান), রিলে রুশো (দক্ষিণ আফ্রিকা), মোহাম্মদ নবী (আফগানিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান), হাসান আলি (পাকিস্তান)।

৪৩৯ জন বিদেশি ক্রিকেটারকে এ+, এ, বি, সি ও ডি এ পাঁচ গ্রেডে রাখা হয়েছে। সর্বোচ্চ ২৭২ জন ক্রিকেটারকে রাখা হয়েছে ডি গ্রেডে। অন্যদিকে এ+ গ্রেডে ১১, এ গ্রেডে ১৫, বি গ্রেডে ৬৬ ও সি গ্রেডে ৭৫ জন খেলোয়াড় রাখা হয়েছে।

ইংল্যান্ড থেকে সবচেয়ে বেশি ৯৫ জন ক্রিকেটারের নাম রয়েছে ড্রাফটে। এরপরই পাকিস্তানের অবস্থান। এ দেশ থেকে ৮৯ জন ক্রিকেটার রয়েছে ড্রাফটে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ থেকে ৬৬, শ্রীলঙ্কা থেকে ৪৪, আফগানিস্তান থেকে ৩৯, দক্ষিণ আফ্রিকা থেকে ৩৫, কানাডা থেকে ১৪, জিম্বাবুয়ে থেকে ৯, আয়ারল্যান্ড থেকে ৭, আরব আমিরাত থেকে ৫, নেদারল্যান্ডসের ৫ ও ওমান থেকে ৪, হংকং, অস্ট্রেলিয়া ও ভারত থেকে ৩, নেপাল থেকে ২ জন রাখা হয়েছে। জার্মানি, নেদারল্যান্ড, নামিবিয়া ও নিউজিল্যান্ড থেকে রয়েছে ১ জন করে ক্রিকেটার।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড