• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

নতুন বইয়ের বার্তা

গ্রন্থমেলায় তারেকুর রহমানের দ্বিতীয় রম্যগ্রন্থ

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৬

প্রচ্ছদ
প্রচ্ছদ : রম্যগ্রন্থ ‘জ্যামিতিক হাসি’

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এ ‘দাঁড়িকমা প্রকাশনী’ থেকে প্রকাশিত হয়েছে রম্য লেখক তারেকুর রহমানের দ্বিতীয় রম্যগ্রন্থ ‘জ্যামিতিক হাসি’। সর্বমোট ২২টি রম্যগল্প নিয়ে ‘জ্যামিতিক হাসি’ গন্থটিতে স্খান করেনিয়েছে। 

গতানুগতিক রম্যের বাহিরে আমাদের চোখের সামনে ঘটে যাওয়া ঘটনা গুলোকে ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করেছেন লেখক। রম্যের ছলে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের নানান বিষয়কে সামনে নিয়ে আনতে দারুণ মুন্সিয়ানা দেখিয়েছেন তারেকুর রহমান। প্রতিটি গল্পের পরতে পরতে জড়িয়ে আছে কিছু শিক্ষণীয় ব্যাপার যা সত্যিই পাঠককে অনেক আনন্দ দিবে।

তারেকুর রহমান ৭ ডিসেম্বর লহ্মীপুর জেলার সদর উপজেলার গোবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম জনাব মো. মোস্তাফিজুর রহমান যিনি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও মাতার নাম কামরুন নাহার যিনি গৃহিণী।তারেকুর রহমান ঢাকা কলেজ থেকে রসায়নে মাস্টার্স শেষ করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত আছেন।লেখালেখি চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন থেকে। বর্তমানে দেশের সকল শীর্ষস্থানীয় দৈনিকগুলোতে রম্যসহ, শিশুতোষ গল্প,জীবনমুখী গল্প, ভ্রমন কাহিনী, ফিচার ও কলাম লিখে চলেছেন নিয়মিত। ২০১৮ সালে দাঁড়িকমা প্রকাশনী থেকে প্রকাশিত ‘রম্যলম্ফ’ লেখকের প্রথম বই ছিল।

উল্লেখ্য, ‘জ্যামিতিক হাসি’ বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলায় দাঁড়িকমা প্রকাশনীর ২৩৪ নং স্টলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড