• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

গ্রন্থমেলায় পারভীন রেজার ‘ডাকাতিয়া জল’

  শব্দনীল

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৫
ছবি
ছবি : দৈনিক অধিকার

অমর একুশে বইমেলা-২০১৯-এ ক্যানভাস প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম এর সহধর্মিণী পারভীন রেজার একক কাব্যগ্রন্থ ‘ডাকাতিয়া জল’। তিনি এ প্রজন্মের অত্যন্ত প্রতিশ্রুতিশীল কবি ও প্রাবন্ধিক।

গতকাল (১৬ ফেব্রুয়ারি) বিকাল চারটায় কবি ও প্রাবন্ধিক পারভীন রেজার একক কাব্যগ্রন্থ ‘ডাকাতিয়া জল’ এর মোড়ক উন্মোচন হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মীজানুর রহমান এবং বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।

কবি ও প্রাবন্ধিক পারভীন রেজা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচনের সময় দৈনিক অধিকারকে বলেন, ‘সাহিত্যের সাথে প্রতিটা মানুষের সম্পর্ক রয়েছে। মানুষের প্রতিটা জীবনে আবেগ, অনুভূতি, দুঃখ, বিচ্ছেদ ঘটমান জীবনে কখনও স্মৃতি হয় লিপিবদ্ধ হয়ে ডায়রির পাতায়, আবার কখনো আবেগ চোখের জলের স্রোতে মিশ্রিত হয় কোন গদ্যের পাতা। এভাবে মানুষ তার নিজের অনুভূতি, প্রতিভা তার ইন্দ্রিয় জ্ঞান দ্বারা প্রকাশ করে। আমার এই কাব্যগ্রন্থের প্রতিটি কবিতায় মানুষের কথা বলেছি।”

তিনি আরও বলেন, ‘মানুষের সুখ-দুঃখ, আবেগ-অনুভূতির স্পর্শ এই গ্রন্থে আছে। পাঠক গ্রন্থটি পড়লে বুঝতে পারবে তাদের কথাই বলতে চেষ্টা করেছি। পাঠকবৃন্দের প্রতি জানাচ্ছি আমার ভালোবাসা ও শুভেচ্ছা।’

উল্লেখ্য, ‘ডাকাতিয়া জল’ কাব্যগ্রন্থটি পাওয়া যাবে আমর একুশে গ্রন্থমেলার নব সাহিত্য প্রকাশনীর ৩০৬ নং স্টলে। কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে ক্যানভাস প্রকাশনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড